ঢাকা, শনিবার, ১ পৌষ ১৪২৫, ১৫ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বিশ্বের সবচেয়ে বড় জিহ্বা!

শাহিদুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-০৬ ৮:৩৬:৫৩ এএম     ||     আপডেট: ২০১৮-১২-০৬ ১০:০৭:৫০ এএম

শাহিদুল ইসলাম : যোগ্য বাহাদুর কতুয়াল। পঁয়ত্রিশ বছর বয়সি ছোটখাটো ছিপছিপে গড়নের নেপালি এই মানুষটাকে দেখে অবাক হওয়ার তেমন কিছুই নেই। আর দশটা দোহাতি নেপালির মতোই সাধারণ তিনি। তবে এই মানুষটি যখন তার জিহ্বা বের করেন তখন সবাই অবাক হয়ে তাকিয়ে থাকেন। কারণ জিহ্বা দিয়ে আমরা যেখানে আমাদের ঠোঁটের ওপরের অংশ ছুঁতে হিমশিম খাই, সেখানে বাহাদুর দিব্যি তার জিহ্বা কপাল পর্যন্ত পৌঁছাতে পারেন।

বাহাদুরের বাড়ি নেপালের উর্লাবারি শহরের উপকণ্ঠে। পেশায় স্কুলের বাস চালক। সম্প্রতি তার এক বন্ধু তার জিহ্বা দিয়ে কপাল ছোঁয়ার দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন। অনেকেই এই দৃশ্য দেখে অবাক হয়েছেন। কারণ একজন প্রাপ্তবয়স্ক মানুষের জিভের স্বাভাবিক আকৃতি ১০ সেন্টিমিটার। যা দিয়ে কোনভাবেই কপাল তো দূরের কথা নাকও ছোঁয়া সম্ভব না। বাহাদুরের দাবি, পৃথিবীর সবচেয়ে বড় জিহ্বার অধিকারী তিনি। ধারণা করা হচ্ছে, খুব শিগগির তিনি গিনেজ বুকে নাম লেখাবেন।
 


সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে বাহাদুর রীতিমতো তারকা বনে গেলেও এই জিহ্বা নিয়ে ব্যক্তিগত জীবনে খুব বেশি সুখী নন তিনি। কারণ এই জিহ্বা দেখে অনেকেই ভড়কে যান। বিশেষ করে বাচ্চারা! ফলে কর্মক্ষেত্রে বা জনসম্মুখে তিনি জিহ্বা দেখাতে খুব একটা স্বস্তিবোধ করেন না।

 


রাইজিংবিডি/ঢাকা/৬ ডিসেম্বর ২০১৮/মারুফ/শান্ত

Walton Laptop
 
     
Marcel
Walton AC