ঢাকা, শনিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

আলো, বাতাস খেয়ে তিন মাস!

শাহিদুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-১৮ ৪:১০:২৮ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-১৮ ৪:২৮:৫৮ পিএম

শাহিদুল ইসলাম : একবেলা খাবার খেয়ে আরেক বেলা না খেলেই আমরা ক্ষুধায় কাতর হই। কিন্তু যুক্তরাজ্যের খাই হো দাবি করেছেন, কোনো খাবার না খেয়ে টানা তিন মাস দিব্যি সুস্থ মানুষের মতো কাটিয়ে দিতে পারেন তিনি। এই তিন মাসে তিনি খাবার বলতে সামান্য পানি এবং মাঝে মধ্যে কয়েকটি পুদিনা পাতা খান। 

তাহলে খাই হোর বেঁচে থাকার জন্য প্রয়োজনীয় শক্তির উৎস কী? সম্প্রতি তিনি জানিয়েছেন তার শক্তির উৎসের কথা। টানা তিন মাস খাবার থেকে শক্তি না নিলেও সূর্যের আলো এবং বাতাস থেকে শক্তি নেন তিনি। আর গত চার বছর এভাবেই বেঁচে আছেন।

খাই হোর বসবাস বারকিনহেড শহরে। পিৎজা সরবরাহকারী হিসেবে চাকরি করেন একটি দোকানে। ছোটবেলা থেকেই খাবারের প্রতি চরম অনিহা ছিল তার। খুব সামান্য পরিমাণে খাবার গ্রহণ করতেন। তবে বড় হয়ে সেটাও ছেড়ে দেন তিনি। এখন তিন, চার দিন পর খুব সামান্য পরিমাণ খাবার গ্রহণ করেন এবং যখন ইচ্ছা করেন টানা তিন মাস খাবার গ্রহণ না করেই কাটিয়ে দিতে পারেন।

খাই হোর এই অদ্ভুত জীবনাচার নিয়ে চারপাশের মানুষ অবাক হলেও তিনি কিন্তু সুখেই আছেন। তিনি মনে করেন এই অভ্যাস তাকে সব ধরনের ঝামেলা এড়িয়ে জীবনযাপনের পথ দেখিয়েছে। তাছাড়া খাবারের জন্য যে অর্থ খরচ হতো সেটাও এখন সঞ্চিত হচ্ছে।




রাইজিংবিডি/ঢাকা/১৮ ডিসেম্বর ২০১৮/মারুফ/তারা

Walton Laptop
 
     
Marcel
Walton AC