ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

হোসে মরিনহো বরখাস্ত

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৫, ১৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হোসে মরিনহো বরখাস্ত

ক্রীড়া ডেস্ক : হোসে মরিনহোকে বরখাস্ত করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। ৫৫ বছর বয়সী এই কোচ গেল আড়াই বছর ম্যানইউর দায়িত্বে ছিলেন। কিন্তু তার তত্ত্বাবধানে চলতি মৌসুমে খুব একটা সুবিধা করতে পারছে না রেড ডেভিলসরা। প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে ষষ্ঠস্থানে রয়েছে ম্যানইউ। টেবিলের শীর্ষে থাকা চারটি দলের সঙ্গে ম্যানইউর পয়েন্ট ব্যবধান ১১। সবশেষ ৩ নভেম্বরের পর ম্যানইউ কোনো জয় পায়নি।

মরিনহোকে বরখাস্ত করার বিষয়ে আজ মঙ্গলবার স্থানীয় সময় সকালে ম্যানইউ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘ম্যানচেস্টার ইউনাইটেড ঘোষণা দিচ্ছে যে হোসে মরিনহো ক্লাব ছেড়েছেন এবং তার চাকরি ছাড়ার বিষয়টি তাৎক্ষণিকভাবে কার্যকর করা হয়েছে। ক্লাব কর্তৃপক্ষ গেল আড়াই বছর ক্লাবকে সেবা দেওয়ার জন্য তাকে ধন্যবাদ জানাচ্ছে এবং তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছে। চলতি মৌসুমের শেষের দিকে ভারপ্রাপ্ত নতুন একজন কোচ নিয়োগ দেওয়া হবে। এই সময়ের মধ্যে ক্লাব নতুন কোচ নিয়োগ দেওয়ার প্রক্রিয়া চালিয়ে যাবে।’

ম্যানইউর অ্যাসিস্ট্যান্ট কোচ মাইকেল ক্যারিক ও একাডেমি প্রধান নিকি বাট ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করবেন।

প্রিমিয়ার লিগের ১৭ ম্যাচ থেকে মাত্র ২৬ পয়েন্ট সংগ্রহ করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। যা ১৯৯০-৯১ মৌসুমের পর ম্যানইউর সবচেয়ে বাজে সূচনা। রোববার অ্যানফিল্ডে লিভারপুলের মুখোমুখি হয়েছিল ম্যানইউ। ওই ম্যাচে ৩-১ ব্যবধানে হেরেছে মরিনহোর দল। অথচ এই ম্যাচে মরিনহো মাঠে নামাননি তার দলের ৮৯ মিলিয়ন পাউন্ড মূল্যের তারকা পল পোগবাকে। এর পরই মূলত মরিনহোকে বরখাস্ত করার বিষয়টি সামনে চলে আসে।

আগামী শনিবার কার্ডিফের বিপক্ষে প্রিমিয়ার লিগের ম্যাচে মাঠে নামবে ম্যানইউ।




রাইজিংবিডি/ঢাকা/১৮ ডিসেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়