ঢাকা, বৃহস্পতিবার, ৯ অগ্রহায়ণ ১৪২৪, ২৩ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

হুমকি উপেক্ষা করে মাঠে থাকবে বিএনপি

রেজা : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-০৪ ২:৩৪:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-০৪ ২:৩৪:৩৭ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : দশম জাতীয় সংসদ নির্বাচনের দিন (৫ জানুয়ারি) ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে বিএনপি সব ধরনের হুমকি উপেক্ষা করে পূর্বঘোষিত কর্মসূচি নিয়ে মাঠে থাকবে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

 

এ উপলক্ষে ৭ জানুয়ারি পূর্বঘোষিত সমাবেশের জন্য বিএনপি অনুমতি পাবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

 

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

 

রিজভী বলেন, দেশ দৃশ্যমান পুলিশী রাষ্ট্র। পুলিশী রাষ্ট্র না হলে সরকার পুলিশকে সমাবেশের অনুমতি দিতে বলবে। সমাবেশের প্রস্তুতি নিতে বৃহস্পতিবার বিকেল ৩টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা করা হবে বলেও জানান তিনি।

 

দশম সংসদ নির্বাচন বর্জন করা বিএনপি ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করছে। এ বছরও সারা দেশে মহানগর ও জেলায় কালো পতাকা মিছিল ও কালো ব্যাজ ধারণ এবং ৭ জানুয়ারি ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের কর্মসূচি দিয়েছে দলটি।

 

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ‘৫ জানুয়ারী গণতন্ত্র হত্যা দিবস। এদিনে ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে জনগণকে করা হয়েছে পরাধীন। স্বাধীনভাবে ভোট প্রদানের অধিকার ও ইচ্ছাকে ধ্বংস করা হয়েছে। আর এটি করার মাধ্যমে মুক্তিযুদ্ধের যে সবচেয়ে বড় আকাঙ্খা গণতন্ত্র সেটিকে গলাটিপে হত্যা করা হয়েছে।’

 

বিএনপি জনগণের হারানো অধিকার ফিরিয়ে আনতে আন্দোলন করছে জানিয়ে তিনি বলেন, ‘রাজনীতির বর্তমান দুর্দশা থেকে গণতন্ত্রের পথে এগিয়ে যাওয়ার জন্য বিএনপি দৃঢ় সংকল্পবদ্ধ।’

 

বৃহস্পতিবার সব হুমকি, ধমক উপেক্ষা করে সারা দেশে বিএনপি কালো পতাকা মিছিল ও কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালন করবে বলেও এ সময় জানান তিনি।

 

স্বাধীন, শক্তিশালী ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতি সংলাপ সফল হবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন বিএনপির এই নেতা ।

 

তিনি বলেন, ‘বর্তমান গণতন্ত্রহীন দেশে যেভাবে রক্তাক্ত পন্থায় নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করা হয়েছে তাতে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন ছাড়া নির্বাচন সুষ্ঠু হবে না বলে জনগণ দৃঢ়ভাবে বিশ্বাস করে। নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির আশাবাদের বাস্তব প্রতিফলন ঘটলে দেশের প্রতিটি জনগণ সেটিকে অন্তরের অন্তস্থল থেকে স্বাগত জানাবে।’

 

বর্তমানে সারা দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে দাবি করে তিনি বলেন, ‘ক্ষমতা টিকিয়ে রাখতে মূলত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিরোধী দল দমন ও নিপীড়ণে ব্যবহার করার কারণেই সারা দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির ভয়াবহ অবস্থা।’

 

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, খায়রুল কবির খোকন, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ জানুয়ারি ২০১৭/রেজা/ ইভা

Walton
 
   
Marcel