ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সার্জারি থামিয়ে তেলাপোকার ছবি তুললেন চিকিৎসক

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৪৩, ১১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সার্জারি থামিয়ে তেলাপোকার ছবি তুললেন চিকিৎসক

প্রতীকী ছবি

অন্য দুনিয়া ডেস্ক : অপারেশনের টেবিলে সার্জারি করছিলেন চিকিৎসক। গুরুত্বপূর্ণ এ সময় উপস্থিত অন্যান্য চিকিৎসকের  নজর যখন রোগীর দিকে ঠিক তখন সার্জারি থামিয়ে তেলাপোকার ছবি তোলায় ব্যস্ত হয়ে পড়েন প্রধান চিকিৎসক! ভাবুন তো, এমন চিকিৎসকের কাছে কি কোনো রোগী যেতে চাইবেন?

কিন্তু এমন ঘটনাই ঘটেছে ভারতের মুম্বাইয়ের থানের ছত্রপতি শিবাজী মহারাজ হাসপাতালে। হাসপাতালের অপারেশন থিয়েটারে ৪৫ বছর বয়সি এক রোগীর পায়ের সার্জারি করছিলেন ডা. সঞ্জয় বারানওয়াল। কিন্তু মাঝপথে অপারেশন থিয়েটারের একটি তেলাপোকা ঢুকে পড়ে। আর তখনই সার্জারি থামিয়ে তেলাপোকার ছবি তোলায় ব্যস্ত হয়ে পড়েন তিনি।

তবে এ ঘটনার পেছনে একটি বিশেষ কারণ রয়েছে। হাসপাতালের স্বাস্থ্যকর পরিবেশ রক্ষার জন্য এর আগে অনেকবার অভিযোগ করেছেন ডা. সঞ্জয় বারানওয়াল। তার মতে, হাসপাতালে এভাবে পোকামাকড় ঘুরে বেড়ানোর কারণে সার্জারির পর রোগীর ইনফেকশন হতে পারে।  পোকামাকড়ের উপদ্রবের প্রমাণস্বরূপ তিনি ছবি তুলে রাখতে চেয়েছিলেন। এ জন্যই মূলত সার্জারি থামিয়ে তিনি ছবি তোলা শুরু করেন।

এ প্রসঙ্গে ডা. সঞ্জয় বারানওয়াল ভারতীয় একটি সংবাদমাধ্যমে বলেন, ‘প্রকৃতপক্ষে এটি একটি অভিজাত হাসপাতাল। সাধারণত পরিষ্কার-পরিচ্ছন্নতা রক্ষার জন্য হাসপাতালে আলাদা একটি কমিটি থাকে যারা আইসিইউ ও ওয়ার্ডগুলো নিয়মিত পরিষ্কার করবে। কিন্তু অনেক দিন ধরেই এখানে তা হচ্ছে না।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৭/শান্ত/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়