ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাংলাদেশের বিদ্যুৎ-জ্বালানি খাতে সুইডেনের আগ্রহ বাড়ছে

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৫, ১১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশের বিদ্যুৎ-জ্বালানি খাতে সুইডেনের আগ্রহ বাড়ছে

নিজস্ব প্রতিবেদক : সুইডেনের সরকার ও ব্যবসায়ীদের বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানি খাত সম্পর্কে আগ্রহ বৃদ্ধি পাচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত জোহান ফ্রিসেল।

বুধবার সচিবালয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ কথা জানান। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ সময় জ্বালানি খাত, সঞ্চালন ও বিতরণ, বর্জ্য থেকে জ্বালানি, বর্জ্য ব্যবস্থাপনা ও সাশ্রয়ী জ্বালানি নিয়ে আলোচনা করা হয়। রাষ্ট্রদূত সুইডেনের জ্বালানি ও নীতি সমন্বয়ক মন্ত্রী ইব্রাহীম বেলান এর একটি আমন্ত্রণপত্র প্রতিমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। পত্রে সুইডেনের মন্ত্রী, প্রতিমন্ত্রীর নেতৃত্বে একটি ডেলিগেশনকে এ বছরের শুরুতেই সুবিধাজনক সময়ে সুইডেনে আমন্ত্রণ জানান।

প্রতিমন্ত্রী, আমন্ত্রণপত্র দেওয়ার জন্য সুইডেনের জ্বালানি মন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতে সুইডেনের অভিজ্ঞতা কাজে লাগাতে চাই। তিনি এ সময় বর্জ্য ব্যবস্থাপনা, বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন, সঞ্চালন ব্যবস্থা, লোড ডিসপাস সেন্টারের আধুনিকায়নে সুইডেনের সহযোগিতা কামনা করেন।   

সাক্ষাৎকালে বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৭/ইয়ামিন/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়