ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

পিএসএলে মাহমুদউল্লাহর ব্যাটে রান

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পিএসএলে মাহমুদউল্লাহর ব্যাটে রান

গত বিপিএলের টুর্নামেন্ট সেরা খেলোয়াড় মাহমুদউল্লাহ পিএসএলেও স্বরূপে দেখা দিলেন (ফাইল ছবি)

ক্রীড়া ডেস্ক : গত বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্সে টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হয়েছিলেন। নিউজিল্যান্ড সফরেও তিন টি-টোয়েন্টির একটিতে ছিল ফিফটি। ভারতে একমাত্র টেস্টে ফিফটি করা মাহমুদউল্লাহ এবার পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) স্বরূপে, প্রথম ম্যাচেই খেললেন ২০ বলে অপরাজিত ২৯ রানের ছোট্ট ঝোড়ো ইনিংস। তার দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্স যদিও ইসলামাবাদ ইউনাইটেডের কাছে হেরে গেছে ৫ উইকেটে।

এক টেস্টের ভারত সফর শেষ করে মঙ্গলবার দুপুরে বাংলাদেশ দল দেশে ফিরলেও পিএসএলে খেলতে মাহমুদউল্লাহ উড়ে যান আরব আমিরাতে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের ঘরোয়া এই টি-টোয়েন্টি প্রতিযোগিতায় কাল মাঠেও নেমে পড়লেন। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ইসলামাবাদ ইউনাইটেড টস জিতে ব্যাটিংয়ে পাঠিয়েছিল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সকে। ১৩তম ওভারে মাহমুদউল্লাহ যখন উইকেটে এলেন, কোয়েটার স্কোর ৪ উইকেটে ৮৭। দুই ওভার পর দলের ১০২ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ফিরে যান আসাফ শফিকও (৪৫)।

এরপরই ষষ্ঠ উইকেটে থিসারা পেরেরার সঙ্গে ২৯ বলে ৪৬ রানের দারুণ এক জুটি গড়ে দলকে ১৪৮ রানের লড়াকু পুঁজি এনে দেন মাহমুদউল্লাহ। শেষ পর্যন্ত ২০ বলে ২ চার ও এক ছক্কায় ২৯ রানে অপরাজিত ছিলেন বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডার। শেষ বলে রানআউট হওয়া পেরেরা ১৮ বলে ২ চার ও এক ছক্কায় করেন ২৭। ওপেনার আহমেদ শেহজাদের ব্যাট থেকে আসে ২৬ রান।

ব্যাট হাতে ভালো করলেও বিপিএলে দারুণ বোলিং করা মাহমুদউল্লাহর হাতে বল দেননি কোয়েটার অধিনায়ক সরফরাজ আহমেদ। সেটার মাশুলও দিয়েছে কোয়েটা। ইংলিশ ব্যাটসম্যান স্যাম বিলিংসের ৫০ বলে অপরাজিত ৭৮ রানের ঝোড়ো ইনিংসে ৫ উইকেট হারিয়ে ৫ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় ইসলামাবাদ। ২৭ বলে ৩৬ রান আসে শেন ওয়াটসনের ব্যাট থেকে। অস্ট্রেলিয়ান অলরাউন্ডার বল হাতেও নিয়েছিলেন দুই উইকেট। তবে ম্যাচসেরা হয়েছেন বিলিংসই।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ ফেব্রুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়