ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গুলিস্তান-মতিঝিলে ডিএসসিসির উচ্ছেদ অভিযান

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ১৪ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গুলিস্তান-মতিঝিলে ডিএসসিসির উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলিস্তান-মতিঝিলসহ পার্শ্ববর্তী এলাকার ফুটপাত হকারমুক্ত করতে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

মঙ্গলবার দুপুরে ফুটপাতের দোকান উচ্ছেদ শুরু হয়।

দক্ষিণ সিটি করপোরেশনের উচ্ছেদ অভিযানে হকারদের চৌকি, বাক্স, কার্টনসহ বিভিন্ন আসবাবপত্র বুলডোজার দিয়ে ভেঙে ফেলা হয়। এছাড়া বেশ কয়েকজন হকারের মালামাল জব্দ করা হয়।

উচ্ছেদ অভিযান করেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট খান মো. নাজমুস শোয়েব। এ সময় ডিএসসিসির কর্মকর্তাসহ আইন-শৃঙ্খলা বাহনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে খান মো. নাজমুস শোয়েব বলেন, ডিএসসিসির নির্দেশনা উপেক্ষা করে গুলিস্তান-মতিঝিলের পার্শ্ববর্তী এলাকার ফুটপাতে যেসব হকার দোকান নিয়ে বসেছিলেন, তাদের উচ্ছেদ করা হয়েছে। এ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

হকারদের পুনর্বাসনের বিষয় নিয়ে গত ১১ জানুয়ারি নগর ভবনের সভাকক্ষে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও হকার নেতাদের সঙ্গে বৈঠক করেন মেয়র। বৈঠকে সিদ্ধান্ত হয় ১৫ জানুয়ারি থেকে কর্মদিবসে গুলিস্তান, মতিঝিল ও এর আশপাশ এলাকার ফুটপাতে দিনের বেলা কোনো হকার বসতে দেওয়া হবে না। তবে অফিস শেষে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে তারা গুলিস্তান-মতিঝিল এলাকায় বসতে পারবে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ মার্চ ২০১৭/আসাদ/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়