ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পুঠিয়ায় বাংলা লোকনাট্য উৎসব শুরু

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩২, ১৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুঠিয়ায় বাংলা লোকনাট্য উৎসব শুরু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীর পুঠিয়া উপজেলার রাজবাড়ী মাঠে শুরু হয়েছে তিন দিনব্যাপি বাংলাদেশ গ্রাম থিয়েটার বাংলা লোকনাট্য উৎসব।

পুঠিয়া থিয়েটার ১৪তম এ উৎসবের আয়োজন করেছে। আগামী শনিবার উৎসবের শেষ হবে।

বৃহস্পতিবার বিকেলে আনুষ্ঠানিকভাবে উৎসবের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আবদুল ওয়াদুদ দারা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী সাইদ হোসেন দুলাল। সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি চলচ্চিত্র নির্মাতা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু।

অনুষ্ঠানে উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হককে সেলিম আল দীন লোকনাট্য সম্মাননা স্মারক প্রদান করা হয়। পরে অনুষ্ঠিত হয় আলোচনাসভা। এতে বিশেষ অতিথি ছিলেন- নওগাঁ-৪ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ, বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতিমণ্ডলীর সদস্য অধ্যাপক ড. লুৎফর রহমান ও সংগঠনটির সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না।

এর আগে বিকেলে লোকনাট্য উৎসব উপলক্ষে একটি শোভাযাত্রা বের করা হয়। পরে অনুষ্ঠিত হয় লাঠি খেলা। এ ছাড়া রাতে পৌরাণিক নাটক, নৃত্যানুষ্ঠান ও লালনগীতি পরিবেশিত হয়। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় অনুষ্ঠিত হবে পুতুল নাচ। পরে রয়েছে নৃত্যনাট্য ও পৌরাণিক যাত্রাপালা। শনিবার সন্ধ্যায় রয়েছে নৃত্যানুষ্ঠান, লোকপালা ও গম্ভীরা।



রাইজিংবিডি/রাজশাহী/১৭ মার্চ ২০১৭/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়