ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বকুলতলার ‘বঙ্গবন্ধু উৎসব’ হবে সংস্কৃতিকর্মীদের মিলনমেলা

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৪, ১৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বকুলতলার ‘বঙ্গবন্ধু উৎসব’ হবে সংস্কৃতিকর্মীদের মিলনমেলা

নিজস্ব প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  জন্মদিন উপলক্ষে ‘বঙ্গবন্ধু উৎসব’ নামে অনুষ্ঠানের আয়োজন করেছে বাঙালি সাংস্কৃতিক জোট।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের  চারুকলা অনুষদের বকুলতলায় বিকেলে এই উৎসব শুরু হবে। এখানে সংস্কৃতিকর্মীরা গানে, নাচে, কবিতায় বিভিন্নভাবে তুলে ধরবেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

উৎসবের  উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।

অতিথি থাকবেন সংসদ সদস্য মমতাজ বেগম, চিত্রশিল্পী অধ্যাপক হাশেম খান, নাট্য ব্যক্তিত্ব ড. ইনামুল হক ও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

উৎসবের প্রথম পর্বে রয়েছে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশবিষয়ক শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এ প্রতিযোগিতার উদ্বোধন করবেন বরেণ্য চিত্রশিল্পী হাশেম খান। এ ছাড়া থাকবে জাতীয় পর্যায়ের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ  সাংস্কৃতিক অনুষ্ঠান।

উৎসবের মূলপর্বের আলোচনা অনুষ্ঠান শুরু হবে বিকেল ৩টায়। প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অতিথি হিসেবে থাকবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুনুর রশিদ, আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসিম কুমার উকিল ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক মেরিনা জাহান কবিতা।

আলোচনা পর্বের পর থাকবে দেশবরেণ্য জাতীয় পর্যায়ের শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও বঙ্গবন্ধুর ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শনী। উৎসবের উদ্বোধনী সংগীত লিখেছেন ছড়াকার লুৎফর রহমান রিটন, সুর করেছেন ইমন সাহা, গানটি গেয়েছেন পারভেজ সাজ্জাদ, কোনালসহ অনেকে। এ ছাড়া গান করবেন মমতাজ, কাদেরী কিবরিয়া ও রথীন্দ্রনাথ রায়। নৃত্য পরিবেশন করবেন সোহেল রহমান ও তার দল। বাবার গাওয়া ‘শোনো একটি মুজিবুরের থেকে লক্ষ মুজিবুরের’ গানটি গাইবেন অংশুমান রায়ের ছেলে ভাস্বর রায় ও শিল্পী দিনাত জাহান মুন্নি।

এ ছাড়া গান করবেন সাদী মুহম্মদ, শাহীন সামাদ, চন্দনা মজুমদার, আব্দুল জব্বার, কিরণ চন্দ্র রায়, ইন্দ্রমোহন রাজবংশী, সালমা, মেহেদী হাসানসহ অনেকে। থাকবে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধবিষয়ক বইয়ের প্রদর্শনী।



রাইজিংবিডি/ঢাকা/১৭ মার্চ ২০১৭/আশরাফ/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়