ঢাকা, বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪২৪, ২২ ফেব্রুয়ারি ২০১৮
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

আজীবন সতেজ থাকবে যে গোলাপ

আহমেদ শরীফ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-১৭ ৯:৪২:০৬ এএম     ||     আপডেট: ২০১৭-০৩-১৭ ১২:৪৫:২০ পিএম

আহমেদ শরীফ : ভালোবাসা প্রকাশের বড় এক উপায় গোলাপ। লাল গোলাপ, সাদা গোলাপ কত রঙের গোলাপই তো আছে।

একেক গোলাপ প্রেমিক-প্রেমিকার মনের একেক ভাষা প্রকাশ করে। তবে গোলাপ কিন্তু বেশিক্ষণ সতেজ থাকে না। অন্য সব ফুলের মতো এটিও দ্রুত কুঁকড়ে যায়, সৌরভ হারায়। এই বিষয়টি মাথায় রেখেই লন্ডনের একটি কোম্পানি নিয়ে এসেছে অদ্ভুত এক চমক। তারা দাবি করছে তাদের তৈরি বিশেষ গ্লাসের ভেতর রাখা গোলাপ সতেজ থাকবে সারা জীবন!

খোলা বাতাসে রাখলে সূর্যের আলো ও পানি ছাড়া তিন বছর পর্যন্ত ওই গোলাপ সতেজ থাকবে বলেও দাবি করছে কোম্পানিটি। এটা অনেকটা ১৯৯১ সালের ফ্যান্টাসি মুভি ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’ এর ম্যাজিক্যাল ফ্লাওয়ারের মতো। লন্ডনের ফরএভার রোজ কোম্পানির এসব গোলাপ যেন সব যুক্তি তর্ককেই হার মানাতে চলেছে।

কোম্পানিটির তৈরি সুরক্ষা গ্লাসের ভেতর থাকলে গোলাপগুলোকে যেখানেই রাখা হোক না কেন, সেগুলো সূর্যের আলো, পানি ছাড়া সতেজ থাকবে সারা জীবন। আর এসব গোলাপ ১০০ ভাগই প্রাকৃতিক বলছে কোম্পানিটি। একেকভাবে সাজানো ৩০ ধরনের গোলাপের দামও একেক রকম ধরা হয়েছে। এ ধরনের আশ্চর্য গোলাপ কিনতে চড়া দামই দিতে হবে আপনাকে। সাজানোর ওপর নির্ভর করে ২০০ থেকে ৪০০০ ডলার পর্যন্ত দাম ধরা হয়েছে গোলাপগুলোর।

 



কোম্পানিটি বলছে এই গোলাপগুলোকে সুদূর দক্ষিণ আমেরিকার দেশ ইকুয়েডর থেকে আনা হয়েছে। এগুলো আগ্নেয়গিরির খনিজ মাটিতে জন্ম নেওয়া বিশেষ গোলাপ, যেগুলোর পাপড়ি  বাজারের অন্য সব গোলাপের চেয়ে ১০ গুণ পুরু ও ৫ গুণ বড়।

মধ্যপ্রাচ্যে কোম্পানিটির এক মুখপাত্র এব্রাহেম আল সামাদি বলেছেন, এই গোলাপগুলোকে চির যৌবন দেওয়ার জন্য একটি সিক্রেট ওষুধ ব্যবহার করা হয়। সে ওষুধের নাম তিনি বলেননি ব্যবসায়িক স্বার্থে। কোম্পানিটির সবচেয়ে জনপ্রিয় গোলাপের নাম বেলা রোজ। এটি একটি সিঙ্গেল রেড রোজ, যেমনটা দেখানো হয়েছিল বিউটি অ্যান্ড দ্য বিস্ট ছবিতে। এর দাম শুরু হয়েছে ২০০ ডলার থেকে।



রাইজিংবিডি/ঢাকা/১৭ মার্চ ২০১৭/এসএন

Walton
 
   
Marcel