ঢাকা, মঙ্গলবার, ১১ বৈশাখ ১৪২৪, ২৫ এপ্রিল ২০১৭
Risingbd
সর্বশেষ:

প্রেমিকার জন্য উল্কাপিণ্ড!

আহমেদ শরীফ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-১৮ ৯:০৯:৪০ এএম     ||     আপডেট: ২০১৭-০৩-১৮ ১২:৪৩:২৪ পিএম

আহমেদ শরীফ : ভালোবাসার মানুষকে প্রস্তাব দিতে কত কিছুই করে মানুষ। কেউ হীরা বা সোনার আংটি দেয়। কেউ দেয় ফুল। আরো অনেক অদ্ভুত কাণ্ডও করে বসে প্রেমিকরা। তবে প্রেমিকার মন পেতে বিশাল কোনো উল্কাপিণ্ড উপহার দেওয়ার কথা নিশ্চয়ই শোনেননি। চীনের এক লোক এমন এক কাণ্ড ঘটিয়েছেন।

লিউ ফেই নামের ওই ভদ্রলোক তার প্রেমিকাকে ৩৩ মেট্রিক টন ওজনের এক আস্ত উল্কাপিণ্ড উপহার দিয়েছেন! গত ১৪ মার্চ চীনে এক রাস্তার পাশে তার প্রেমিকাকে নিয়ে যান লিউ। সেখানে এক হাঁটু ভাঁজ করে বসে গোলাপের পাপড়ি দিয়ে তৈরি একটি হৃৎপিণ্ড প্রেমিকার হাতে দিয়ে বিয়ের প্রস্তাব দেন লিউ।

তার প্রেমিকা ‘হ্যাঁ’ বলার সাথে সাথেই লিউয়ের দুই বন্ধু রাস্তার মোড়ে পর্দায় মোড়ানো একটি অদ্ভুত পাথরখণ্ড উন্মুক্ত করেন। সেটি কোনো সাধারণ পাথর নয়, বরং একটি বিশাল উল্কাপিণ্ড।

প্রেমিকাকে উপহার দিতে লিউ এই উল্কাপিণ্ডটি কিনেছেন ১ মিলিয়ন ইউয়ান অর্থাৎ ১ লাখ ৪৫ হাজার ডলার দিয়ে। এই অর্থ তিনি রেখেছিলেন নতুন একটি অ্যাপার্টমেন্ট কেনার জন্য। প্রেমের খাতিরে সেই ইচ্ছে জলাঞ্জলি দিয়েছেন। তবে এই বিরাট অঙ্কের অদ্ভুত উপহারটি কিনতে এক বছর আগে পরিকল্পনা করেন লিউ। তিনি তার প্রেমিকাকে নিয়ে চীনের পশ্চিম প্রান্তের পুরোনো শহর কাশগারে গিয়েছিলেন। সেখানে একজন স্থানীয় সংগ্রাহকের কাছে বিশাল এই উল্কাপিণ্ডটি আছে বলে জানতে পারেন তারা। লিউ সেটি দেখেই পছন্দ করে ফেলেন। তার প্রেমিকা সেটি পছন্দ করেছেন, সেটাও জিজ্ঞেস করে জেনেছেন তিনি। এর কয়েক মাস পর ওই উল্কাপিণ্ডের মালিকের সঙ্গে যোগাযোগ করে সেটি কিনে নেন লিউ। পরে উরুমকি এলাকায় যেখানে তিনি থাকেন, সেখানে নিয়ে আসেন উল্কাপিণ্ডটি।

প্রেমিকাকে কেন এমন অদ্ভুত উপহার দিতে গেলেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মহাকাশ থেকে আসা এ ধরনের পাথর দীর্ঘস্থায়ী ও সুখকর বিয়ের প্রতীক বলেই মনে করেন তিনি। তবে এই উল্কাপিণ্ডটি চীনে পাওয়া সবচেয়ে বড় উল্কাপিণ্ড কি না, সেটা যেমন এখন প্রশ্নের জন্ম দিয়েছে, তেমনি এত বড় একটি উল্কাপিণ্ডের দাম আরো অনেক বেশি হতে পারে বলেও কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন।

এ ধরনের এক ব্যতিক্রমী ঘটনা ঘটানোর কারণে লিউ এখন চীনের সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে খুব আলোচিত এক ব্যক্তি।




রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৭/ইভা/এএন

Walton Laptop