ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এক ফোঁটা হুইস্কির জন্য ঘড়ির মূল্য ৩৬ লাখ!

মো. রায়হান কবির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১৭, ২৪ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এক ফোঁটা হুইস্কির জন্য ঘড়ির মূল্য ৩৬ লাখ!

মো. রায়হান কবির : ঘড়িপ্রেমীরা বিভিন্ন ধরনের ঘড়ি পরে থাকেন। কেউ সোনার ঘড়ি পছন্দ করেন, কেউ প্লাটিনামের। কেউবা অনেক দাম দিয়ে কেনেন অনেক পুরোনো মডেলের ঘড়ি।

কিন্তু যদি ঘড়িপ্রেমী আর হুইস্কিপ্রেমী একই লোক হয়? তবে তো সোনায় সোহাগা! সত্যিকার অর্থেই সোনায় সোহাগার কাজ করছে মাত্র এক ফোঁটা হুইস্কি।

বলা হয়, এটা পৃথিবীর সবচেয়ে পুরোনো হুইস্কি। তাই এর মূল্য অনেক, যদি পাওয়া যায়। কেউ আবার থাকলেও সহজে বিক্রি করতে চান না। কেউবা আবার একে নিয়ে ফাঁদেন নানা ধরনের ব্যবসা।

এমনই এক ব্যবসা শুরু করেছে, ঘড়ি উৎপাদনে বিখ্যাত সুইস প্রতিষ্ঠান লুইস মইনেট। তারা একটি স্পেশাল সংস্করণের ঘড়ি বাজারে আনতে যাচ্ছে, যা মাত্র ৫০টি পাওয়া যাবে। গোল্ড সংস্করণের এই ঘড়িতে একটি নির্দিষ্ট জায়গায় থাকবে পৃথিবীর সবচেয়ে পুরোনো হুইস্কি ভ্যাটেড গ্লেনলিভেট ১৮৬২ নামের পুরোনো হুইস্কির এক ফোঁটা।

তাই যাদের ঘড়ির নেশা আছে এবং একই সঙ্গে যারা হুইস্কিরও ভক্ত তাদের জন্যে এটা দারুন এক সমন্বয়। যার দাম নির্ধারণ করা হয়েছে ৪৫০০০ ডলার অর্থাৎ প্রায় ৩৬ লাখ টাকা। তবে এটা গোল্ড ভার্সনের দাম। এর চেয়ে কম দামেরও কিছু ঘড়ি থাকবে, তবে সেটা স্টিল ভার্সন। স্টিল ভার্সনের দাম কিছুটা কম, সাকল্যে ১৭০০০ ডলার!

লুইস মইনেটকে হুইস্কি সরবরাহ করবে ওয়েলথ সলিউশন নামের আরেক প্রতিষ্ঠান। এই দুই প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে বাজারে আসছে বিশ্বের প্রথম হুইস্কি (সবচেয়ে পুরোনো) ভার্সন হাতঘড়ি। তবে আপনি চাইলেই এটা এখন সংগ্রহ করতে পারবেন না। এটার জন্যে আপনাকে অপেক্ষা করতে হবে এপ্রিলের ৮ তারিখ পর্যন্ত।

তবে নিন্দুকেরা বলছে, এতো দাম দিয়ে এই ঘড়ি কেনার দরকার কি? তারচেয়ে ৭০০০ ডলার দিয়ে কিছুটা ভ্যাটেড গ্লেনলিভেট ১৮৬২ হুইস্কি সংগ্রহ করে রোলেক্সের ঘড়ির সঙ্গে তা যুক্ত করে প্রায় ২০০০০ ডলার বাঁচানো সম্ভব! একই সঙ্গে কিছুটা পানও করা যাবে! কারণ ৭ হাজার ডলারে যতটা এই হুইস্কি পাবেন, তা আপনার ঘড়িতে এক ফোঁটা দিয়ে কয়েক ফোঁটা নিজেও পান করতে পারবেন।

এখন চিন্তার বিষয় ডিসকাউন্টের ফ্যান যারা তারা এই ঘড়ি কিনবে নাকি দ্য ভার্জের প্রতিবেদকের পরামর্শ অনুসারে নিজেই বানিয়ে নেবে!



রাইজিংবিডি/ঢাকা/২৪ মার্চ ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়