ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৫, ২১ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

সিটি জেনারেল ইন্স্যুরেন্সের লভ্যাংশ নির্ধারণী সভা বিকেলে

আশিক : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-০৪-১৩ ৮:২৮:১৭ এএম     ||     আপডেট: ২০১৭-০৪-১৩ ৮:২৮:১৭ এএম

অর্থনৈতিক প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা  খাতের কোম্পানি সিটি জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেডের লভ্যাংশসংক্রান্ত পরিচালনা পর্ষদের সভা আজ।

বৃহস্পতিবার বিকেল ৩টায় এ সভা অনুষ্ঠিত হবে।ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের লিস্টিং রেগুলেশন, ২০১৫ এর প্রবিধান ১৯(১) অনুযায়ী সভায় ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। সভা থেকে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশের ঘোষণা আসতে পারে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০১৬ হিসাব বছরের প্রথম তিন (জানুয়ারি-সেপ্টেম্বর) প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি ১ টাকা ৪০ পয়সা আয় (ইপিএস) করেছে, আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৩২ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৬ টাকা ৭ পয়সা।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে সিটি জেনারেল ইন্স্যুরেন্স। সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, বার্ষিক ইপিএস ছিল ১ টাকা ৫০ পয়সা।

ডিএসইতে সর্বশেষ ১৭ টাকা ৩০ পয়সায় সিটি জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ার কেনাবেচা হয়। গত এক বছরে শেয়ারটির দর ১০ টাকা ২০ পয়সা থেকে ২১ টাকা ৪০ পয়সার মধ্যে ওঠানামা করে।

বোনাস শেয়ার সমন্বয়ের পর সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ১২ দশমিক ৬৩, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ৯ দশমিক ২৭।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ এপ্রিল ২০১৭/আশিক/ইভা

Walton Laptop
 
     
Walton