ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেটে ভারতের জয়

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৫, ১৭ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেটে ভারতের জয়

লক্ষ্য তাড়ায় ব্যাটিং করছেন ভারতীয় ব্যাটসম্যান বলরাজ (ছবি: শাহীন ভূঁইয়া, জগন্নাথ হল মাঠ থেকে)

ক্রীড়া প্রতিবেদক : ত্রিদেশীয় ফিজিক্যালি চ্যালেঞ্জড টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে জয় পেয়েছে ভারত। সোমবার শ্রীলঙ্কাকে ৯ উইকেটে হারিয়েছে তারা।

জগন্নাথ হল মাঠে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৩ রান সংগ্রহ করে। জবাবে ১০.৩ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে ভারত।

আগে ব্যাটিং করতে নেমে শিল প্রকাশের বোলিং তোপের মুখে পড়ে শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা। বল হাতে শিল প্রকাশ ১২ রানে নেন ৫ উইকেট। মূলত শ্রীলঙ্কার ব্যাটিং অর্ডার একাই গুড়িয়ে দেন প্রকাশ। এছাড়া ২ উইকেট নেন গোবিন্দ। ১টি করে উইকেট নেন কৈলাশ প্রসাদ ও মানদ্বীপ সিংহ।



আগের দিন বাংলাদেশের বিপক্ষে ৪৮ রান করা দলটি আজও ব্যাটিংয়ে ফ্লপ। দুই অঙ্কের ঘর ছুঁয়েছেন মাত্র চার ব্যাটসম্যান। সর্বোচ্চ ৪৩ রান করে একাই লড়াই করেন নালিন চান্দনা। ৩৮ বলে ৫ চার ও ১ ছক্কায় ডানহাতি এ ব্যাটসম্যান নিজের ইনিংসটি সাজান। এছাড়া ১৮ রান করেন গায়ান গুনারত্নে। ওপেনার দিলান ১৩ ও অধিনায়ক ডি সুজা করেন ১১ রান।

১১৪ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ২৫ রানে প্রথম উইকেট হারায় ভারত। বল হাতে ৫ উইকেট পাওয়া শিল প্রকাশ ব্যাটিংয়ে নেমে মাত্র ৬ রানে বিদায় নেন। তাকে আউট করেন ভানুশকা। এরপর জয় পেতে বেগ পেতে হয়নি ভারতকে। দ্বিতীয় উইকেটে অপরাজিত ৯০ রানের জুটি গড়েন শুভ্র ও বলরাজ। ২১ বলে ৫৫ রানের ঝড়ো ইনিংস খেলেন বলরাজ। ৭ চার ও ৪ ছক্কায় নিজের ইনিংসটি সাজান তিনি। এছাড়া ৪৩ রান করেন শুভ্র। ৩৫ বলে সাজানো তার ইনিংসটিতে ছিল ৭টি চারের মার।



ম্যাচসেরার পুরস্কার উঠে ভারতের বোলার শিল প্রকাশের হাতে। ওয়ালটন ব্র্যান্ডের স্মার্টফোন প্রকাশের হাতে তুলে দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।  

বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কা নিয়ে রোববার থেকে শুরু হয়েছে ‘ত্রিদেশীয় ফিজিক্যাল চ্যালেঞ্জড টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট।’ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল মাঠে একক লিগ পদ্ধতিতে হচ্ছে ম্যাচগুলো। ফিজিক্যালি চ্যালেঞ্জড টি-টোয়েন্টি টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করেছে ওয়ালটন গ্রুপ। এই আয়োজনের প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠানটি।



রাইজিংবিডি/ঢাকা/১৭ এপ্রিল ২০১৭/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়