ঢাকা, বুধবার, ১৩ বৈশাখ ১৪২৪, ২৬ এপ্রিল ২০১৭
Risingbd
Risingbd
সর্বশেষ:

ধর্মীয় প্রতীকসহ স্বর্ণের তৈরি আইফোন-স্মার্টওয়াচ

আহমেদ শরীফ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৪-১৮ ৯:৪০:৪৬ এএম     ||     আপডেট: ২০১৭-০৪-১৮ ১১:১০:২৯ এএম

আহমেদ শরীফ  : খ্রিষ্টানদের পবিত্র ইস্টার ডে-কে সামনে রেখে বাজারে চমক নিয়ে  এসেছে রাশিয়ার একটি কোম্পানি।

ধনীদেরকে ঈশ্বরের কথা স্মরণ করিয়ে দিতে তারা স্বর্ণের তৈরি আইফোন সেভেন ও স্মার্টওয়াচ বাজারে নিয়ে এসেছে। আইফোনে ধর্মীয় সব প্রতীক খোদাই করা আছে।



ক্যাভিয়ার ফোন নামের কোম্পানিটি গত কয়েক বছর ধরে স্বর্ণের তৈরি সীমিত সংখ্যক স্মার্টফোন তৈরি করে আসছে। ২০১৪ সালে পুতিনের ছবি খোদাই করা স্বর্ণের আইফোন তৈরি করে বিশ্বজুড়ে আলোচনায় উঠে আসে কোম্পানিটি। এবার তাদের ক্যাভিয়ার ক্রেডো কালেকশনে স্বর্ণের আইফোনগুলোতে হলি ক্রস, হলি আইকনসহ খ্রিষ্টানদের  অর্থোডক্স প্রতীক খোদাই করা হয়েছে। এই কালেকশনে অ্যাপলের একই ডিজাইন করা স্মার্টওয়াচও আছে।



ক্যাভিয়ার কোম্পানির ওয়েবসাইটে উল্লেখ করা হয়, ‘ধর্মীয় বিশ্বাসের কারণে মানুষ পর্বতকে সরিয়ে ফেলার মতো  অনেক অসাধ্য সাধন করে। পৃথিবীতে ভালো সব কাজের অনুপ্রেরণা দেয় ধর্মীয় বিশ্বাস। যারা জানে পৃথিবীতে তাদের আসার উদ্দেশ্য কী, তাদের জন্য, বিশেষ করে খ্রিষ্টান অর্থোডক্স ও মুসলিমদের জন্য জুয়েলারি ব্র্যান্ড ক্যাভিয়ার নিয়ে এসেছে বিলাসবহুল কালেকশন ক্রেডো। শব্দটি ল্যাটিন, যার ইংরেজি অর্থ ক্রিড (বাংলা অর্থ হলো ধর্মীয় বিশ্বাস)। এই ধর্মীয় আইফোনগুলো তাদের মালিকদের ধর্মীয় মূল্যবোধকে ধারণ করবে সব সময়ের জন্য। পাশাপাশি এগুলো বিলাস সামগ্রী হিসেবেও খুব  মূল্যবান।’



খ্রিষ্টানদের ধর্মীয় প্রতীকসহ এই স্বর্ণের আইফোনগুলো ধর্মীয় দৃষ্টিকোণ থেকে পবিত্রতার পাশাপাশি এর মালিককে  ব্যবসায়িকভাবে আরো সফলতা এনে দেবে বলেও দাবি করছে কোম্পানিটি। আর মুসলিমদের জন্য তৈরি স্বর্ণের আইফোনগুলো একইভাবে একজন ধর্মপ্রাণ মুসলমানের জন্য খুব ভালো উপহার বলেই দাবি করছে কোম্পানিটি।

ক্যাভিয়ারের এই নতুন ক্রেডো কালেকশনের আইফোনগুলোর দাম ডিজাইন অনুযায়ী ১ লাখ ৯৯ হাজার রুবল (৩ হাজার ৫৪৫ ডলার) থেকে ২ লাখ ১৯ হাজার রুবল (৩ হাজার ৯০০ ডলার ) ধরা হয়েছে। তবে পুরনো মডেলের ক্রেডো পেতে পারেন ১ লাখ ৮৬ হাজার রুবল বা ৩ হাজার ৩০০ ডলারে।



এ ছাড়া যদি আপনি স্মার্টওয়াচ ভক্ত হন, তাহলে ক্যাভিয়ারের স্বর্ণের তৈরি ভার্জিন মেরি বা আওয়ার ফাদার খোদাই করা স্মার্টওয়াচ পেতে পারেন ৩ হাজার ৩৬০ ডলারে। তবে ক্যাভিয়ার খুব অল্প সংখ্যক এই বিলাসী সাম্রগী বাজারে নিয়ে এসেছে। স্বর্ণের তৈরি ৯৯টি আইফোন সেভেন ও  ৯৯টি স্মার্টওয়াচ তৈরি করেছে কোম্পানীটি।




রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৭/সাইফুল

Walton Laptop