ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

ভারত খেলবে, দল ঘোষণা সোমবার

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৫-০৭ ১:৪৩:১৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০৫-০৭ ৫:৪৯:১৫ পিএম
ভারত খেলবে, দল ঘোষণা সোমবার
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক : আগামী মাসে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়নস ট্রফিতে খেলবে ভারত। আজ রোববার ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

চ্যাম্পিয়নস ট্রফির জন্য সোমবার দল ঘোষণা করার কথা রয়েছে ভারতের। এক বিবৃতিতে আগেই সেটা জানিয়েছে বিসিসিআই।

এপ্রিলে আইসিসির বোর্ড মিটিং শেষে চ্যাম্পিয়নস ট্রফিতে অংশগ্রহণ ও দল ঘোষণা নিয়ে গড়িমসি শুরু ভারতের। টুর্নামেন্টে অন্যরা দল ঘোষণা করলেও ভারত দেরি করায় সংশয় তৈরি হয়েছিল। তবে আজ বোর্ড সভা শেষে অংশগ্রহণের সিদ্ধান্ত নেওয়ায় সেই সংশয় দূর হল।

আইসিসির সঙ্গে নতুন অর্থনৈতিক মডেল নিয়ে বিসিসিআইয়ের মতবিরোধের ফলে নির্ধারিত সময়ে চ্যাম্পিয়নস ট্রফির দল ঘোষণা করেনি ভারত। আইসিসি ও বিসিসিআইয়ের ঝামেলার শুরুটা আইসিসির সর্বশেষ বোর্ড সভার পর। দুবাইয়ের সেই সভায় লভ্যাংশ ও তিন-মোড়ল প্রশ্নে ভোটাভুটিতে শোচনীয়ভাবে হারে বিসিসিআই। তখন থেকেই গুঞ্জন ছড়িয়ে পড়ে, চ্যাম্পিয়নস ট্রফি বয়কটও করতে পারে ভারত। তাই নির্ধারিত সময় ২৫ এপ্রিলের মধ্যে দল ঘোষণা করেনি তারা।

চ্যাম্পিয়নস ট্রফির দল ঘোষণা করতে গত বৃহস্পতিবার বিসিসিআইকে নির্দেশ দেয় সু্প্রিম কোর্ট মনোনীত অর্ন্তবর্তীকালীন প্রশাসন কমিটি (সিওএ)। তার আগে সিওএ বিসিসিআইকে এটাও সতর্ক করে দেয় যে, চ্যাম্পিয়নস ট্রফি বয়কট করলে ভারত ২০২৩ সাল পর্যন্ত আইসিসির আর কোনো ইভেন্টে অংশ নিতে পারবে না। ওই নির্দেশের পর আজ পূর্ব ঘোষিত সাধারণ সভায় চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সিদ্ধান্ত নেয় ভারত।

নতুন অর্থনৈতিক মডেল নিয়ে সমঝোতায় পৌছতে আইসিসির সঙ্গে আলোচনা চলছে বলে জানিয়েছে বিসিসিআই। এ প্রসঙ্গে এক বিবৃতিতে জানানো হয়, ‘বোর্ড আনুষ্ঠানিকভাবে (চ্যাম্পিয়নস ট্রফিতে) অংশগ্রহণের অনুমোদন দিয়েছে। আইনি পথে সেরা সুবিধা পেতে আইসিসির সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন বিসিসিআই সচিব (অমিতাভ চৌধুরি)।’

এপ্রিলে সবশেষ মিটিংয়ে নতুন মডেল অনুযায়ী ভারতের জন্য ২৯৩ মিলিয়ন ডলার বরাদ্দ দেওয়া হয়। সেটা মেনে নেয়নি বিসিসিআই। পরে আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর আরো ১০০ মিলিয়ন ডলার বাড়ানোর প্রস্তাব দিলেও তাতে রাজি হয়নি বিসিসিআই।

 

রাইজিংবিডি/ঢাকা/৭ মে ২০১৭/শামীম/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge