ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এইচআরডব্লিউর প্রতিবেদন রাষ্ট্রের জন্য উদ্বেগজনক : ন্যাপ

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০১, ৭ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এইচআরডব্লিউর প্রতিবেদন রাষ্ট্রের জন্য উদ্বেগজনক : ন্যাপ

জ্যেষ্ঠ প্রতিবেদক : হিউম্যান রাইটস ওয়াচের (এইচআরডব্লিউ) প্রতিবেদন একটি গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য উদ্বেগজনক বলে মন্তব্য করেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ)।

শুক্রবার বিকেলে দলটির সম্পাদকমণ্ডলীর সভায় হিউম্যান রাইটস ওয়াচের প্রতিবেদন নিয়ে গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করা হয়।

রাজধানীর নয়াপল্টনে ন্যাপ কার্যালয়ের যাদু মিয়া মিলনায়তনে এ সভা হয়।

বাংলাদেশ ন্যাপের নেতারা বলেন, ‘দেশে প্রতিদিনই গুম বাড়ছে। এটা গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য উদ্বেগজনক। কোনো মানুষেরই এমন পরিণতি হওয়া মোটেও গ্রাহ্য করা যায় না। গুম মানবাধিকারের চরম লঙ্ঘন।’

ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়ার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম মহাসচিব সৈয়দ শাহজাহান সাজু, মো. নুরুল আমান চৌধুরী, সম্পাদক মো. কামাল ভুইয়া, মো. শহীদুননবী ডাবলু, মতিয়ারা চৌধুরী মিনু, অধ্যাপিকা শিউলী সুলতানা, বাংলাদেশ যুব ন্যাপের যুগ্ম সমন্বয়কারী জিল্লুর রহমান পলাশ, আবদুল্লাহ আল কাউছারী, জাতীয় ছাত্রকেন্দ্রের সমন্বয়কারী সোলায়মান সোহেল প্রমুখ।

গুমের ঘটনা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে ন্যাপ নেতারা বলেন, রাষ্ট্রের উচিত সবার নিরাপত্তা নিশ্চিত করা। প্রথম কথা, গুম কখনোই কাম্য নয়। তবে কেউ এর শিকার হলে সরকারের উচিত এর বিচার করা। এ ঘটনা জনসমক্ষে প্রকাশ করা।

সভায় বানভাসী মানুষের অবর্ণনীয় দুর্দশায় উদ্বেগ প্রকাশ করে দলমত নির্বিশেষে সকলকে বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানানো হয়।

সভায় মশিউর রহমান যাদু মিয়ার ৯৩তম জন্মবার্ষিকী ও ন্যাপের ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৭ জুলাই ২০১৭/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়