ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘২০১৮ বাংলাদেশের জন্য চ্যালেঞ্জের বছর’

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৯, ১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘২০১৮ বাংলাদেশের জন্য চ্যালেঞ্জের বছর’

সচিবালয় প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশের সামগ্রিক উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনের ক্ষেত্রে ২০১৮ সাল দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এ বছর অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে।

মন্ত্রী সোমবার সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ‘ইংরেজি নতুন বছর ২০১৮’ উপলক্ষে মন্ত্রণালয় ও অধীনস্ত দপ্তর ও সংস্থাসমূহের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন।

এসময় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মাফরূহা সুলতানা, স্থানীয় সরকার বিভাগের দায়িত্বপ্রাপ্ত সচিব ইকরামুল হক (অতিরিক্ত সচিব), স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ এবং সমবায় অধিদপ্তরের মহাপরিচালক মো. আবদুল মজিদসহ মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা-কমচারীরা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা ঘোষিত ‘রূপকল্প ২০২১’ বাস্তবায়নে আমরা অনেক দূর এগিয়েছি। আন্তরিকতার সঙ্গে সুষ্ঠুভাবে কাজ করলে ২০১৮ সালের মধ্যেই আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হতে পারব।

মন্ত্রী বলেন, এ বছর বৃহৎ প্রকল্পসমূহ বাস্তবায়নে জোরালোভাবে কাজ করতে হবে। শিক্ষা, দারিদ্র বিমোচন, স্বাস্থ্য খাতে যে উন্নয়ন হয়েছে তাকে আরো বেগবান করতে হবে।

তিনি মন্ত্রণালয় ও অধীনস্ত দপ্তরের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, এ মন্ত্রণালয় দেশের উন্নয়ন কর্মকাণ্ডের প্রায় শতকরা ৮০ ভাগের অংশীদার। আপনাদের নিষ্ঠা ও আন্তরিকতা ‘রূপকল্প ২০২১’ পূরণে সবচেয়ে কার্যকর ভূমিকা রাখবে।

এর আগে মন্ত্রী স্থানীয় সরকার বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, অধীনস্ত দপ্তর ও সংস্থাসমূহের কর্মকর্তাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। পরে কেক কেটে সবাইকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানান।



রাইজিংবিডি/ঢাকা/১ জানুয়ারি ২০১৮/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়