ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বনানীতে ধর্ষণ : দুই প্রকৌশলী রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বনানীতে ধর্ষণ : দুই প্রকৌশলী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বনানী এলাকায় আট দিন আগে একটি হোটেলে জন্মদিনের পার্টিতে অংশ নেওয়ার জন্য ডেকে এনে গণধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় অভিযুক্ত দুজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা রবি টেলিকমে প্রকৌশলী হিসেবে কর্মরত।

রোববার ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালত শুনানি শেষে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার দারিয়াপুরের আনোয়ার হোসেনের ছেলে রাজিব আহম্মেদ এবং বরিশালের মুলাদী উপজেলার চর ডিক্রি গ্রামের আমির হোসেন ওরফে আজমির ডাক্তারের ছেলে মো: রুবেল হোসেন ওরফে জয়কে রিমান্ডে নেওয়ার নির্দেশ দেন। 

এর আগে গত ৫ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা বনানী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ বোরহান উদ্দিন অভিযুক্তদের মামলার সুষ্টু তদন্ত ও ন্যায় বিচারের স্বার্থে প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। ওইদিন শুনানির জন্য মামলা নথিভুক্ত (সিডি) না থাকায় ৭ ফেব্রুয়ারি এবং আজ রিমান্ড শুনানির দিন ধার্য করা হয়।

রাষ্ট্রপক্ষে সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মিরাশ উদ্দিন রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানিতে অংশ নেন। আর হিউম্যান রাইটস মনিটরিং অর্গানাইজেশনের হয়ে মাহমুদা আক্তার বাদীপক্ষে রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন।

এদিন অভিযুক্তদের পক্ষে শরীফ হোসেন সুমন রিমান্ড বাতিল চেয়ে জামিন চান। শুনানিতে তিনি বলেন, আসামিরা নির্দোষ, নিরপরাধ। বাদী তার প্রকৃত পরিচয় গোপন করে মিথ্যা তথ্য দিয়ে হয়রানি করতে মামলা করেছেন। অভিযুক্তরা প্রকৌশলী এবং রবি টেলিকমে কর্মরত আছেন।

তিনি বলেন, ‘ওইদিন কারোরই জন্মদিন ছিল না। আসামিদের ভাঙিয়ে অর্থ আত্মসাতের জন্য মামলা দায়ের করেছেন বাদী। ওইদিন কোনো ঘটনা ঘটেনি। এখানে রিমান্ডের কোনো যৌক্তিকতা নেই। তাদের জামিন দিন। জামিন দিলে তারা ‘পলাতক’ হবেন না।’ উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

মোবাইল ফোনে পরিচয়ের সূত্র ধরে গত ৩ ফেব্রুয়ারি রাতে মিরপুরের রূপনগর এলাকার বাসিন্দা এই নারীকে (১৮) বনানীর দি স্টার প্যালেস গেস্ট হাউজে এনে রাতভর আটকে রেখে গণধর্ষণ করা হয়। ওই ঘটনায় পরদিন রাতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন ভুক্তভোগী নারী।

প্রসঙ্গত, জন্মদিনের পার্টির কথা বলে গত বছরের ৬ মে বনানীর রেইন ট্রি হোটেলে আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদ, তার বন্ধু নাঈম আশরাফ, সাদমান সাকিফ, সাফাতের গাড়িচালক বিল্লাল হোসেন ও দেহরক্ষী রহমত উল্লাহ ওরফে আবুল কালাম আজাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ ওঠে। এরপর একই এলাকায় আরেকটি হোটেলে এক সংগীতশিল্পীর ভাইয়ের বিরুদ্ধে এক নারীর ধর্ষণের অভিযোগ আনার ঘটনার মধ্যেই এবার সেখানকার হোটেলে গণধর্ষণের অভিযোগ উঠল। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই বনানীতে আরেকটি হোটেলে ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ করেন এক তরুণী। গত ১৩ ডিসেম্বর এ ব্যাপারে বনানী থানায় মামলা করেন তিনি। মামলায় একমাত্র আসামি করা হয়েছে সংগীতশিল্পী আনুশেহ আনাদিলের ভাই কুশান ওমর সুফিকে (৩৮)।

এদিকে, মামলায় ওই নারী উল্লেখ করেন, বেশ কিছু দিন আগে মোবাইল ফোনের মাধ্যমে তার সঙ্গে রাজিবের পরিচয় হয়। গত ৩ ফেব্রুয়ারি (শনিবার) রাতে জন্মদিনের পার্টির কথা বলে ওই নারীকে বনানী ডি ব্লকের ৬৫ নম্বর ভবনে দি স্টার গেস্ট হাউজে আসতে বলেন রাজিব।

ওই নারী রাত সাড়ে ৮টার দিকে গেস্ট হাউজে আসেন। সেখানে রাজিবের সঙ্গে তার বন্ধু জয়ও ছিলেন। তারপর রাতভর সেখানে আটকে রেখে তাকে গণধর্ষণ করা হয় বলে অভিযোগে বলেছেন তিনি। সেখান থেকে ছাড়া পেয়ে রোববার রাতে মামলা করেন তিনি। এর ভিত্তিতে দুজনকে গ্রেপ্তার করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৮/মামুন খান/রাপা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়