ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শিমুল বিশ্বাসের রিমান্ড শুনানি ৮ মার্চ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৮, ৪ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিমুল বিশ্বাসের রিমান্ড শুনানি ৮ মার্চ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলশান ও বংশাল থানার দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসের রিমান্ড শুনানির তারিখ পিছিয়ে আগামী ৮ মার্চ ধার্য করেছেন আদালত।

রোববার মামলা দুটি রিমান্ড শুনানির জন্য ধার্য ছিলো। এজন্য শিমুল বিশ্বাসকে কারাগার থেকে আদালতে হাজির করে পুলিশ। তবে শিমুল বিশ্বাসকে রিমান্ডে না নেওয়ার বিষয়ে হাইকোর্টে রিট বিচারাধীন থাকায় শুনানি পেছানোর আবেদন করেন তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবা।

শুনানি শেষে গুলশান থানার মামলায় ঢাকা মহানগর হাকিম কায়সারুল ইসলাম এবং বংশাল থানার মামলায় আরেক মহানগর হাকিম রায়হানুল ইসলাম রিমান্ড শুনানির তারিখ ৮ মার্চ ঠিক করে দেন।

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি গুলশান থানার মামলায় ১০ দিন ও বংশাল থানার মামলায় ৭ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। ওই দিন আদালত রিমান্ড শুনানির জন্য আজকের দিন ধার্য করেন।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ আদালত প্রাঙ্গন থেকে তাকে আটক করা হয়।

৯ ফেব্রুয়ারি শাহবাগ থানায় দায়ের করা নাশকতার একটি মামলায় ৫ দিনের ও ১৫ ফেব্রুয়ারি শাহবাগ থানার আরেক মামলায় শিমুল বিশ্বাসের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর ২০ ফেব্রুয়ারি রাজধানীর রমনা থানায় দায়ের করা নাশকতার আরেক মামলায় ৫ দিনের রিমান্ড দেন আদালত। তিন মামলায় ১৫ দিন রিমান্ড শেষে ২৬ ফেব্রুয়ারি আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।



রাইজিংবিডি/ঢাকা/৪ মার্চ ২০১৮/মামুন খান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়