ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পিডিবির প্রাক্তন প্রধান প্রকৌশলী কারাগারে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৭, ২৭ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পিডিবির প্রাক্তন প্রধান প্রকৌশলী কারাগারে

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রাক্তন প্রধান প্রকৌশলী শহীদুল আলমকে অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের পৃথক দুই মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার দুই মামলায় আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন চান শহীদুল আলম।

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম কাজী কামরুল ইসলাম তার জামিন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, জামিনের শর্ত ভঙ্গ করায় চলতি মাসের ১৪ মার্চ ওই দুই মামলায় শহীদুল আলমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। গত বছরের নভেম্বর মাসে উচ্চ আদালত ওই দুই মামলায় শহীদুল আলমকে ৬ সপ্তাহের জামিন দেন। এরপর ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে আদালত গত ১ মার্চ পর্যন্ত আসামির অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন। কিন্তু ওই ধার্যকৃত তারিখে অসুস্থতার কারণ দেখিয়ে আদালতে অনুপস্থিত থাকলে আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

প্রসঙ্গত, শহীদুল আলমের বিরুদ্ধে গত বছরের ২৫ অক্টোবর রাজধানীর রমনা থানায় দুদকের উপপরিচালক এস এম আখতার হামিদ ভূঞা বাদী হয়ে মামলা দুটি মামলা দায়ের করেন। শহীদুল আলমের বিরুদ্ধে ২৪ লাখ ৪২ হাজার ৪৯৫ টাকার সম্পদের তথ্য গোপন এবং ২৪ লাখ ৪২ হাজার ৪৯৫ টাকা মূল্যের সম্পদের মালিকানা অর্জন ও দখলে রাখার অভিযোগ আনা হয়।

অপরদিকে মানি লন্ডারিং আইনের (অর্থপাচার) মামলার অভিযোগে বলা হয়, শহীদুল আলম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী থেকে প্রধান প্রকৌশলী পদ পর্যন্ত বিভিন্ন পদে কর্মরত থেকে ঘুষ ও দুর্নীতির মাধ্যমে আহরিত অবৈধ টাকার উৎস গোপনের লক্ষে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে নিজ নামে সঞ্চয়ী হিসাব পরিচালনা করেন।





রাইজিংবিডি/ঢাকা/২৭ মার্চ ২০১৮/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়