ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

চলছে ননএমপিও শিক্ষকদের লাগাতার কর্মসূচি

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৪, ২০ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চলছে ননএমপিও শিক্ষকদের লাগাতার কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক : এমপিভুক্তির দাবিতে তৃতীয় দিনের মতো চলছে ননএমপিও শিক্ষকদের লাগাতার কর্মসূচি।

সোমবারও দেখা যায় জাতীয় প্রেসক্লাবের উল্টো পাশে শিক্ষকরা অবস্থান কর্মসূচি পালন করছেন। এর আগে গত আট দিন ধরে বিভিন্ন কর্মসূচি পালন করে আসলেও ঈদের আগে সরকারের কাছ থেকে ইতিবাচক কোনো সাড়া না পেয়ে লাগাতার কর্মসূচিতে বসেন শিক্ষকরা।

তৃতীয় দিনে ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার জানান, তাদের আন্দোলন নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে। তাদের নিয়ে অপপ্রচার না চালানোর অনুরোধ জানিয়েছেন তিনি।

গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, আমাদের কাছে খবর আসছে শিক্ষক নেতাদের কারো কারো এমন অপপ্রচারের কারণে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নে বিলম্ব হচ্ছে, শিক্ষামন্ত্রী আমাদের ভুল বুঝছেন। আমরা স্পষ্ট করে বলতে চাই, আমাদের আন্দোলন সম্পূর্ণ নির্দলীয় এবং তা শুধুই অস্তিত্ব রক্ষার কারণে।

 



তিনি বলেন, আমরা ১৮ থেকে ২০ বছর ধরে বিনা বেতনে শিক্ষকতা করছি। আমাদের বেতন-ভাতা নিশ্চিত করতে শিক্ষা মন্ত্রণালয় থেকে বারবার ঘোষণা দিলেও তা বাস্তবায়ন করা হয়নি। সম্প্রতি প্রধানমন্ত্রী আমাদের মুখের দিকে তাকিয়ে এমপিওভুক্তির ঘোষণা দিলেও তা বাস্তবায়ন করা হচ্ছে না।

আজ মিলে তারা গত ১১ দিন ধরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের বিপরীত পাশের সড়কে আন্দোলন করে আসছেন। ঈদের নামাজও তারা আদায় করেছেন সড়কে।

উল্লেখ্য, বর্তমানে সারা দেশে স্বীকৃতিপ্রাপ্ত ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান আছে ৫ হাজার ২৪২টি। এগুলোতে শিক্ষক-কর্মচারী আছেন ৭৫ হাজার থেকে ৮০ হাজার।



রাইজিংবিডি/ঢাকা/২০ জুন ২০১৮/সাওন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়