ঢাকা, সোমবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

শাহ মখদুম বিমানবন্দর আন্তর্জাতিক মানের করা হবে : বিমানমন্ত্রী

তানজিমুল হক : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-০৩ ৪:৫৭:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-০৩ ৫:০১:০৭ পিএম

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীর হযরত শাহ মখদুম বিমানবন্দর আন্তর্জাতিক মানে উন্নীত করার পরিকল্পনা সরকারের আছে বলে জানিয়েছেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল। তিনি বলেছেন, একে পূর্ণাঙ্গ অভ্যন্তরীণ বিমানবন্দর এবং আমদানি-রপ্তানি কার্গো বিমান চলাচলের উপযোগী করার জন্য প্রকল্প তৈরি করে অনুমোদনের জন্য সরকারের কাছে পেশ করা হবে।

মঙ্গলবার দুপুরে রাজশাহীতে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেছেন।

জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত  সংবাদ সম্মেলনে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমান মন্ত্রণালয়ের প্রতি খুবই আন্তরিক। ইনশাল্লাহ, রাজশাহী বিমানবন্দর আন্তর্জাতিক মানে উন্নীত হবে। যাত্রীদের চাহিদা মোতাবেক এই বিমানবন্দরে আরও বেশি বিমান চলাচলের ব্যবস্থা করা হবে।

মন্ত্রী তার লিখিত বক্তব্যে বলেন, গত অর্থবছরে রাজশাহী বিমানবন্দরে ১২ কোটি টাকার উন্নয়ন কাজ করা হয়েছে। ২০১৮-১৯ অর্থবছরেও ৫৫ কোটি টাকার উন্নয়ন কাজ হাতে নেয়া হয়েছে। এ জন্য রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে বিমানবন্দরের সম্প্রসারণ ও উন্নয়ন সম্পর্কিত এক পর্যালোচনা সভায় মন্ত্রী প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। সেখানে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধি সমাজের প্রতিনিধি এবং সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা বিমানবন্দরের বর্তমান অবস্থা সম্পর্কে তাকে অবহিত করেন।

সভায় রাজশাহী-২ (সদর) আসনের এমপি ফজলে হোসেন বাদশা বলেন, রাজশাহী অঞ্চল জঙ্গিপ্রবণ এলাকা। তাই রাজশাহী বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা প্রয়োজন।

মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী বিমানবন্দরে এখন প্রতিদিন তিনটি করে বিমান ওঠানামা করছে। তাও টিকেট পাওয়া যাচ্ছে না। তাই তিনি আরও বেশি সংখ্যক বিমান চলাচলের ব্যবস্থা করার জন্য মন্ত্রীর কাছে অনুরোধ করেন।

রাজশাহী-৪ আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, রাজশাহীতে হাইটেক পার্ক হচ্ছে। তাই এখানে বিদেশিদের যাতায়াত বাড়বে। তিনি কার্গো বিমান চলাচলের ব্যবস্থাসহ বিমানবন্দরটিকে আন্তর্জাতিক মানে গড়ে তোলার দাবি জানান।

সংরক্ষিত নারী আসনের এমপি আক্তার জাহান বলেন, রাজশাহী থেকে হজ্ব ফ্লাইট পরিচালনা করা দরকার। এতে হজ্বযাত্রীদের ভোগান্তি কমবে। আর হজ্ব ফ্লাইট চালু করা গেলে ঢাকা থেকে রাজশাহী হয়ে কোলকাতা পর্যন্ত বিমানও চালু করা সম্ভব।

সভায় সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল নাইম হাসানও উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক এসএম আবদুল কাদের।



রাইজিংবিডি/ রাজশাহী /০৩ জুলাই ২০১৮/তানজিমুল হক /শাহেদ

Walton Laptop
 
     
Marcel
Walton AC