ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাংলাদেশ শিশু একাডেমি আইনের খসড়ার নীতিগত অনুমোদন

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৩, ৯ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ শিশু একাডেমি আইনের খসড়ার নীতিগত অনুমোদন

সচিবালয় প্রতিবেদক : মহাপরিচালকের পদ সৃষ্টি করে বাংলাদেশ শিশু একাডেমি আইন ২০১৮ এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এর আগে একজন পরিচালকের নেতৃত্বে পরিচালিত হতো বাংলাদেশ শিশু একাডেমি।

সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি জানান, এর আগে বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক নির্বাচিত হতো সাধারণ সাহিত্যিক ও শিল্প বিষয়ে অভিজ্ঞদের মধ্য থেকে। কিন্তু এখন থেকে এ প্রতিষ্ঠান মহাপরিচালকের দায়িত্ব পালন করবেন প্রশাসনের অতিরিক্ত সচিব পদমর্যাদার একজন কর্মকর্তা। এ ছাড়া মন্ত্রিপরিষদ সভায় জাতীয় কৃষি নীতি ২০১৮ এর খসড়ার অনুমোদন দেওয়া হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব জানান গত ৫ মে ২০১৮ মেয়াদে বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দলের অস্ট্রেলিয়া সফর সম্পর্কে মন্ত্রিসভাকে অবহিত করা হয়েছে।

গত ৯ থেকে ১২ মে ২০১৮ মেয়াদে ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রীর জাপান সফর সম্পর্কে মন্ত্রিসভাকে অবহিত করা হয়। এ ছাড়া গত ১০ থেকে ১৩ ফেব্রুয়ারি ২০১৮ মেয়াদে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত ওয়ার্ড গভর্নমেন্ট সামিটে জনপ্রশাসন মন্ত্রীর অংশগ্রহণ সম্পর্কে মন্ত্রিসভাকে অবহিত করা হয়েছে।

এ ছাড়া এস্তোনিয়ায় অনুষ্ঠিত এক কনফারেন্সে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রীর অংশগ্রহণ সম্পর্কে মন্ত্রিসভাকে অবহিত করা হয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।




রাইজিংবিডি/ঢাকা/৯ জুলাই ২০১৮/আসাদ/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়