ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

পাঁচ গানেই ধ্রুব গুহর বাজিমাত

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-২০ ৩:১১:১৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২০ ৩:১১:১৫ পিএম
Walton AC 10% Discount

বিনোদন প্রতিবেদক : ‘যে পাখি ঘর বুঝে না, ঘুরে বেড়ায় বন-বাদারে…।’ পাখি ঘর না বুঝলেও দর্শক-শ্রোতা ঠিকই লুফে নিয়েছেন এই গানটি। ইউটিউবে গানটি প্রকাশের পর এ পর্যন্ত দুই কোটির বেশিবার দেখা হয়েছে। পাশাপাশি এতে হাজার হাজার ইতিবাচক মন্তব্য করেছেন দর্শক-শ্রোতারা।

গানটি গেয়ে দর্শকদের মাত করেছেন জনপ্রিয় সংগীতশিল্পী ধ্রুব গুহ। খুব কম সংখ্যক গানে কণ্ঠ দিয়েও কম সময়ের মধ্যে শ্রোতাদের হৃদয়ে স্থান করে নিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে ধ্রুব গুহ বলেন, ‘একজন সংগীতশিল্পীর এর চেয়ে বড় সার্থকতা আর কি হতে পারে?   প্রথমে আমি ধন্যবাদ দিতে চাই স্রষ্টার প্রতি। এরপর গানের সঙ্গে সংশ্লিষ্ট সকলের প্রতি। ভালোবাসা আর কৃতজ্ঞতা সকল দর্শক-শ্রোতার প্রতি। তাদের ভালোবাসার ফসলই আমি আজকের সংগীতশিল্পী ধ্রুব গুহ।’

তিনি আরো বলেন, ‘ভিউ সংখ্যা বাড়লেই একটি গান জনপ্রিয়-একথা বলা যাবে না। দেখতে হবে ভিউ সংখ্যার পাশাপাশি দর্শকের মন্তব্য, লাইকের বিষয়, লোকমুখে গানটি শোনা যায় কিনা সেই বিষয়টিও। সব মিলিয়ে আমি নিঃসন্দেহে ভাগ্যবান। দর্শক-শ্রোতাদের এই ভালোবাসার প্রতিদান প্রত্যক্ষভাবে দেয়ার সুযোগ আমি পাব না। তাই তো গানের সঙ্গে যুক্ত থেকে তাদের ভালোবাসার প্রতিদানে একটু হলেও তাদের প্রতি ভালোবাসা বিলিয়ে যাচ্ছি। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।’

‘যে পাখি ঘর বুঝে না’ গানটির কথা ও সুর করেছেন প্লাবন কোরেশী। সংগীতায়োজন করেছেন তরিক আল ইসলাম। গানটির ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার। ২০১৫ সালের ১৮ জুলাই ইউটিউবে প্রকাশিত হয় এই গান। অফিশিয়াল ইউটিউব চ্যানেলের হিসাব অনুযায়ী এটি ধ্রুব গুহর প্রকাশিত দ্বিতীয় গান। এর আগে তার প্রথম প্রকাশিত গান ‘শুধু তোমার জন্য’ এবং তৃতীয় প্রকাশিত গান ‘আদরে রাখিও বন্ধু’ গানটিও কোটিবার দেখার মাইলফলক অতিক্রম করেছে। এ দুটি গানের কথা ও সুর করেছেন প্রিন্স রুবেল আর সংগীতায়োজনে ছিলেন তরিক আল ইসলাম। এছাড়া ধ্রুব গুহর গাওয়া চতুর্থ গান ‘একলা পাখি’। এটিও দর্শক-শ্রোতাদের মধ্যে ভালো সাড়া ফেলেছে।

সর্বশেষ এই শিল্পীর ‘তোমার ইচ্ছে হলে’ গানটি গত জুলাই মাসে প্রকাশিত হয়। এটি এই শিল্পীর গাওয়া পঞ্চম গান। মাত্র পাঁচটি গানে কণ্ঠ দিয়েই বহুল আলোচিত হয়েছেন ধ্রুব গুহ। কুড়িয়েছেন প্রশংসাও। তিনি নিজে খুব বেশি গানে কণ্ঠ না দিলেও তার ‘ধ্রুব মিউজিক স্টেশন’ থেকে নিয়মিত গানের পৃষ্ঠপোষকতা করে যাচ্ছেন। এতে তিনি দেশের জনপ্রিয় শিল্পীদের পাশাপাশি ঝরে পড়া ও নতুন শিল্পীদের গানের সুযোগ দিচ্ছেন।

দেখুন : ‘যে পাখি ঘর বুঝে না’ গানটি।

 

 


 

রাইজিংবিডি/ঢাকা/২০ সেপ্টেম্বর ২০১৮/রাহাত/শান্ত

Walton AC
     
Walton AC
Marcel Fridge