ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাহিত্য সংবাদ

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৫, ২৮ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাহিত্য সংবাদ

রাইজিংবিডি ডেস্ক : আজ শুক্রবার, আগামী শনি এবং রোববারসহ পুরো সপ্তাহজুড়ে সাহিত্য, কবিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান নিয়ে মুখরিত থাকবে ঢাকা। তেমনি কয়েকটি অনুষ্ঠানের খোঁজখবর নিয়ে এ প্রতিবেদন।

নন-ফিকশন বইমেলা : বণিক বার্তা ও ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় শিক্ষা অনুষদ চতুর্থ বারের মতো আয়োজন করেছে নন-ফিকশন বইমেলা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ প্রাঙ্গণে তিন দিনব্যাপী এই বই মেলার আয়োজন করা হয়েছে। মেলা শুরু হবে ৩০ সেপ্টেম্বর, রোববার এবং শেষ হবে ২ অক্টোবর, মঙ্গলবার। প্রতিদিন মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলা সবার জন্য উন্মুক্ত।

প্রশান্ত কর্মকার বুদ্ধের চিত্র প্রদর্শনী: গ্যালারি কসমসে ১০ দিনব্যাপী আয়োজন করা হয়েছে শিল্পী প্রশান্ত কর্মকার বুদ্ধের ‘শান্তি’ শীর্ষক একক চিত্র-প্রদর্শনী। আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৫টায় গ্যালারি কসমসে (ভিলা দি আঞ্জুমান: বাসা-১১৫, লেন-৬, নিউ ডিওএইচ এস, মহাখালী, ঢাকা-১২১২)  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রদর্শনীর উদ্বোধন করবেন ঢাকায় নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূত মিসেস মেরি অ্যানিকবউরডিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গুলশান লিটারেসি প্রোগাম ফাউন্ডেশনের সভাপতি ও আজিম অ্যান্ড সন্স (প্রা.) লিমিটেডের পরিচালক নাজনিন আজিম, টোটালটেল-এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী ইফতেখার কাজল। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের উপদেষ্টা ড. নিয়াজ জামান।

প্রদর্শনীতে শিল্পীর মোট ৪২টি চিত্রকর্ম প্রদর্শীত হবে। প্রদর্শনী চলবে ২৮ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন বেলা ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।

মতিন বৈরাগীর কাব্যসংগ্রহের প্রকাশনা : কবি মতিন বৈরাগীর ‘কাব্যসংগ্রহের প্রকাশনা অনুষ্ঠান ও কবিতা পাঠের’ আয়োজন করেছে শুদ্ধ প্রকাশ। আগামী ২৯ সেপ্টেম্বর বিকেল ৫টায় রাজধানীর পাবলিক লাইব্রেরির সেমিনার হলে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কবি হাবিবুল্লাহ সিরাজী। সঞ্চালনা করবেন কবি ফরিদ আহমেদ দুলাল। অনুষ্ঠানে নবীন-প্রবীণ কবিরা অংশ নেবেন।




রাইজিংবিডি/ঢাকা/২৮ সেপ্টেম্বর ২০১৮/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়