ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

জঙ্গি আস্তানায় দুই লাশ, অস্ত্র উদ্ধার

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-০৫ ২:১৮:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০৭ ১:৩৪:২৫ পিএম
Walton AC

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের মিরসরাইয়ে জোরারগঞ্জে সোনার পাহাড় এলাকায় বাড়ি ভাড়া নিয়ে আস্তানা তৈরি করে বড় নাশকতার প্রস্তুতি নিচ্ছিল নব্য জেএমবি।

শুক্রবার ভোর থেকে দুপুর পর্যন্ত এই জঙ্গি আস্তানায় সফল অভিযানের পর এ তথ্য জানিয়েছেন র‌্যাব সদরদপ্তরের গণমাধ্যম বিভাগের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান।

ঘটনাস্থলে সাংবাদিকদের কাছে ব্রিফিংয়ে মুফতি মাহমুদ খান জানান, নব্য জেএমবি সদস্যরা সোনার পাহাড় এলাকায় চৌধুরী ম্যানসন নামের বাড়িটি ভাড়া নেয় গত ২৯ সেপ্টেম্বর। এরপর তারা বাড়িটিকে আস্তানা হিসেবে গড়ে তোলে। এখানে শক্তিশালী বোমা, গ্রেনেড ও রাইফেল মজুত করে তারা বড় নাশকতার প্রস্তুতি নিচ্ছিল।

শুক্রবার অভিযানের শুরুতে জঙ্গিরা বাড়িতে বোমার বিস্ফোরণ ঘটায় এবং বেশ কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে। দুপুরে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট বাড়ির ভিতর প্রবেশ করে দুই জঙ্গির মরদেহ উদ্ধার করে। এখনো তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

 



এছাড়া বাড়ির ভিতর তল্লাশি চালিয়ে একটি একে ২২ রাইফেল, পাঁচটি অবিস্ফোরিত গ্রেনেড, তিনটি পিস্তল, বিপুল পরিমাণ বিস্ফোরক এবং বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিক ও কেয়ারটেকারকে আটক করা হয়েছে।

জঙ্গিদের লাশ উদ্ধারের পর চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে নিয়ে যাওয়া হয়েছে।

পড়ুন : মিরসরাইয়ে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান

রাইজিংবিডি/চট্টগ্রাম/৫ অক্টোবর ২০১৮/রেজাউল/সাইফ

Walton AC
     
Walton AC
Marcel Fridge