ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জয়াসুরিয়ার বিরুদ্ধে দুর্নীতিবিরোধী আচরণবিধি ভঙ্গের অভিযোগ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ১৫ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জয়াসুরিয়ার বিরুদ্ধে দুর্নীতিবিরোধী আচরণবিধি ভঙ্গের অভিযোগ

ক্রীড়া ডেস্ক : আইসিসির দুর্নীতিদমন আচরণবিধি ভঙ্গের অভিযোগ উঠেছে শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার সনাৎ জয়াসুরিয়ার বিরুদ্ধে। আজ সোমবার বিষ্ফোরক এই উদ্বোধনী ব্যাটসম্যানকে এ বিষয়ে কারণ দর্শানোর নোটিস দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। দুই সপ্তাহের মধ্যে তাকে নোটিসের জবাব দিতে বলা হয়েছে।

জয়াসুরিয়া আইসিসির দুর্নীতিবিরোধী আচরণবিধির দুই-দুটি ধারা ভঙ্গ করেছেন। তার বিরুদ্ধে আনীত প্রথম অভিযোগ হল তিনি আইসিসি দুর্নীতি দমন ইউনিটের তদন্ত কাজে বাঁধা দিয়েছেন, তাদের তদন্ত কাজকে বিলম্বিত করেছেন। পাশাপাশি আইসিসির দুর্নীতিবিরোধী ইউনিট যেসব প্রমাণাদির মাধ্যমে অপরাধ সনাক্ত করতে পারত সেগুলো তিনি ধ্বংস করেছেন এবং গড়মিল করেছেন। পাশাপাশি তিনি এসব বিষয়ে অবৈধ হস্তক্ষেপ করেছেন।

কেন তিনি এমনটি করেছেন সেটা জানতে চেয়ে আজ ১৫ অক্টোবর তাকে কারণ দর্শানোর নোটিস দিয়েছে আইসিসি। এবং সেই নোটিসের জবাব পরবর্তী ১৪ দিনের মধ্যে দিতে বলা হয়েছে। 

শ্রীলঙ্কার সাবেক এই অধিনায়ক ২০১৭ সালের সেপ্টেম্বর পর্যন্ত শ্রীলঙ্কা দলের নির্বাচক কমিটির চেয়ারম্যান ছিলেন। তার সময়ে এই কমিটি তাদের কর্মকাণ্ডের জন্য ব্যাপক সমালোচনার শিকার হয়। তার আগে তিনি ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত প্রধান নির্বাচক ছিলেন।

তার বিরুদ্ধে আনীত অভিযোগের বিষয়গুলো মূলত ২০১৩ থেকে ২০১৫ সালের মধ্যে সংঘটিত হয়েছে। গেল বছর আইসিসির দুর্নীতি দমন ইউনিট জয়াসুরিয়ার ব্যবহৃত মোবাইল ফোনটি তাদের কাছে জমা দিতেও বলেছিল। দুর্নীতি দমন ইউনিট গেল এক বছর ধরে শ্রীলঙ্কার ক্রিকেট দুর্নীতির বিরুদ্ধে তদন্ত চালাচ্ছে। তাদের মতে শ্রীলঙ্কান ক্রিকেটে ভয়াবহ দুর্নীতি সংঘটিত হয়েছে।

 


রাইজিংবিডি/ঢাকা/১৫ অক্টোবর ২০১৮/আমিনুল
 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়