ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

দুর্নীতি : সুপ্রিম কোর্টের তিন কর্মচারী বরখাস্ত

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২২, ২৪ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুর্নীতি : সুপ্রিম কোর্টের তিন কর্মচারী বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক : ঘুষ গ্রহণ, দুর্নীতি ও অসদাচরণের অভিযোগে সুপ্রিম কোর্ট প্রশাসনের তিন কর্মচারীকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বরখাস্ত হওয়া তিন কর্মচারী হলেন সুপ্রিম কোর্টের এফিডেভিট শাখার কমিশনার মো. রবিউল করিম, মো. নিজাম উদ্দিন ও এম.এল.এস.এস জেসমিন আক্তার।

হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমানের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এফিডেভিট শাখার তিন কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে প্রকাশ্যে ঘুষ গ্রহণসহ দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

বুধবার বেলা ১১টার দিকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী তাৎক্ষণিকভাবে কমিশনার অব এফিডেভিট শাখা পরিদর্শনে যান। সেখানে কমিশনার অব এফিডেভিট মো. রবিউল করিমের কাছ থেকে ১৩ হাজার ৯৫ টাকা, নিজাম উদ্দিনের বাম পকেট থেকে খুচরা ২শ পাচঁ টাকা এবং ড্রয়ার থেকে অগোছালো ২ হাজার ৩৩৫ টাকা ও এম.এল.এস.এস জেসমিন আক্তারের পার্স হতে ১ হাজার ৭৫ টাকা উদ্ধার করা হয়। সে অনুযায়ী তাৎক্ষণিকভাবে জব্দ তালিকা প্রস্তুত করা হয়।

এফিডেভিট শাখার সিসিটিভি ক্যামেরায় ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করে তাদের শনাক্ত করা হয়। পরে জিজ্ঞাসাবাদে তারা অবৈধ লেনদেন তথা ঘুষের মাধ্যমে এ টাকা পেয়েছে বলে স্বীকার করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, তাদের এরূপ কর্মকাণ্ড অসদাচরণ ও অফিস শৃঙ্খলা পরিপন্থী, যা গুরুতর অপরাধের সামিল এবং শাস্তিযোগ্য অপরাধ। পরে প্রধান বিচারপতির অনুমোদন নিয়ে এই তিনজনকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করেন রেজিস্ট্রার জেনারেল।



রাইজিংবিডি/ঢাকা/২৪ অক্টোবর ২০১৮/মেহেদী/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ