ঢাকা, শনিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

বড় সংগ্রহের পথে নিউজিল্যান্ড

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-১৬ ৩:২৪:১২ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-১৬ ৩:২৯:৪৩ পিএম

ক্রীড়া ডেস্ক : ওয়েলিংটন টেস্টে শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে অলআউট হয়েছে ২৮২ রানে। জবাবে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৮৪ ওভার খেলে ২ উইকেট হারিয়ে ৩১১ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে। লিড নিয়েছে ২৯ রানে। ক্রিজে আছেন টম লাথাম ও রস টেলর। তারা দুজন তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন।

৯ উইকেট হারিয়ে ২৭৫ রান তুলে প্রথম দিন শেষ করা শ্রীলঙ্কা বাংলাদেশ সময় রোববার ভোরে দ্বিতীয় দিনে ব্যাট করতে নামে। দলীয় সংগ্রহে ৭ রান যোগ করতেই অলআউট হয়ে যায় তারা। নিরোশান ডিকভেলা ১০১ বল খেলে ১১ চারে ৮০ রানে অপরাজিত থাকেন। শ্রীলঙ্কার শেষ উইকেটটিও নেন টিম সউদি। আগের দিন নিয়েছিলেন ৫ উইকেট।

এরপর ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে নিউজিল্যান্ডের জিৎ রাভাল ও টম লাথাম ৫৯ রান তোলেন। এই রানের মাথায় রাভাল আউট হয়ে যান। ৪৩টি রান আসে তার ব্যাট থেকে। এরপর লাথাম ও অধিনায়ক কেন উইলিয়ামসন মিলে দ্বিতীয় উইকেটে ১৬২ রানের জুটি গড়েন। দলীয় ২২১ রানের মাথায় সাজঘরে ফিরেন উইলিয়ামসন। ৯৩ বল খেলে ১০ চারে ৯১ রান করেন উইলিয়ামসন। মাত্র ৯ রানের জন্য টেস্ট ক্যারিয়ারের ২০তম সেঞ্চুরি মিস করেন।

 



তবে টেস্ট ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি লাথাম। তিনি দিনশেষে ১২১ রান নিয়ে অপরাজিত আছেন। ২৫৬ বল খেলে ১১ চারে এই রান করেছেন তিনি। তার সঙ্গে রস টেলর ৫০ রান নিয়ে অপরাজিত আছেন। তৃতীয় উইকেট জুটিতে তারা দুজন ইতিমধ্যে ৯০ রান সংগ্রহ করেছেন। এই জুটি শেষ পর্যন্ত কতদূর যেতে পারে দেখার বিষয়।

লাহিরু কুমারা ও ধনঞ্জয়া ডি সিলভা ১টি করে উইকেট নিয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ ডিসেম্বর ২০১৮/আমিনুল

Walton Laptop