ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

সাকিবের জ্বলে উঠার অপেক্ষায় ঢাকা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৭, ৩ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাকিবের জ্বলে উঠার অপেক্ষায় ঢাকা

ক্রীড়া প্রতিবেদক : বল হাতে দারুণ পারফর্ম করলেও ব্যাট হাতে কখনো অবদান রেখেছেন, কখনো পারেননি ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান।

বিপিএলের ষষ্ঠ আসর শেষ হওয়ার অপেক্ষায়। দারুণ শুরুর পরও গ্রুপ পর্বের শেষ ম্যাচে শেষ চারের টিকিট নিশ্চিত করে ২০১৭ সালের চ্যাম্পিয়নরা। বিপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে আগামীকাল মাঠে নামবে ঢাকা। প্রতিপক্ষ চিটাগং ভাইকিংস। এলিমিনেটর এ ম্যাচে যারা হারবে তারাই বিদায় নেবে বিপিএল থেকে। মহাগুরুত্বপূর্ণ এ ম্যাচে সাকিবের থেকে পারফরম্যান্স চান কোচ খালেদ মাহমুদ সুজন। শুধু সাকিব না আন্দ্রে রাসেলের জ্বলে উঠার অপেক্ষায় সুজন।

‘‘আমরা সাকিবের কাছ থেকে রান পাইনি কয়েকটি ম্যাচে। চাপের মধ্যে ছিলাম! সাকিব তো বিশ্বের সেরা অলরাউন্ডারদের মধ্যে একজন। আশা করি অধিনায়ক সামনে থেকেই নেতৃত্ব দেবে। আন্দ্রে রাসেল এমন একজন ক্রিকেটার যে কিনা একাই ম্যাচ জিতিয়ে দেয়ার সামর্থ্য রাখে। ওরা হয়তো এই সময়েই জ্বলে উঠবে।’’



১২ ম্যাচে সাকিব ‍উইকেট নিয়েছেন ২১টি। সমান ম্যাচে রান করেছেন ২৭৫। ব্যাটিংয়ে সেরাটা দিতে পারেননি। একাধিক ম্যাচ ফিনিশ করতে পারেননি। অন্যদিকে রাসেল ১২ উইকেট ও ২৫৫ রান করেছেন। সাকিবের হাত ধরেই ঢাকা ডায়নামাইটস এক মৌসুম আগে শিরোপা জিতেছিল। শেষবার সাকিবকে দর্শক বানিয়ে শিরোপা জেতে মাশরাফির রংপুর রাইডার্স। এবার শিরোপা জিততে সাকিবের শেষটা রাঙানো অনেক জরুরী।

তবে শিরোপার চিন্তা এখনই করছেন না কোচ খালেদ মাহমুদ। চিটাগং গ্রুপ পর্বের দুই ম্যাচেই তাদেরকে হারিয়েছিল। তাইতো আগামীকালের এলিমিনেটর ম্যাচ নিয়ে সকল ভাবনা সুজনের।



‘‘এটি খুবই গুরুত্বপূর্ণ একটি ম্যাচ। নকআউট পর্ব এটা। আপনি জিতলে থাকবেন, হেরে গেলে বিদায় নিতে হবে। আমরা এর আগে চিটাগাংয়ের বিপক্ষে হেরেছিলাম লীগের ম্যাচে। তবে কালকে একটি নতুন দিন। আমরা খুব কাছে গিয়ে তাদের সাথে হেরেছি। ওদের কাছে আমরা দুইবার হেরেছি সুতরাং অবশ্যই আমরা আন্ডারডগ।’’



রাইজিংবিডি/ঢাকা/৩ ফেব্রুয়ারি ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ