ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নিউজিল্যান্ড সফর শেষ তাসকিনের

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৭, ৩ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিউজিল্যান্ড সফর শেষ তাসকিনের

ক্রীড়া প্রতিবেদক : জাতীয় দলে ডাক পেয়েও বাইরে থাকতে হচ্ছে তাসকিন আহমেদকে।

জাতীয় দলে ফিরেও ফেরা হলো না তাসকিনের। দুস্বপ্নের মতো দিন কাটাচ্ছেন। রাত কাটছে বিনিদ্র। চিরাচরিত হাসিটা রেখেছেন মুখে। কিন্তু মুহূর্তেই ম্লান হয়ে যায় ওই হাসি।

গত পরশু সীমানায় ক্যাচ নিতে গিয়ে বাঁপায়ে চোট পান। এক্সরে, এমআরআই করানোর পর জাতীয় দলে ফেরার আশা কিছুটা দেখেছিলেন বিপিএলে ২২ উইকেট পাওয়া এ পেসার। ওয়ানডে সিরিজ খেলতে না পারলেও অন্তত টেস্ট দলে ফেরা হবে তার। এমনটাই আশা করছিলেন।

কিন্তু আজ রিপোর্ট ও গোড়ালি পরীক্ষার পর সকল আশা শেষ হল তার। বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানালেন, অন্তত ছয় সপ্তাহ বিশ্রামে থাকতে হবে দীর্ঘ ১৫ মাস পর জাতীয় দলে ডাক পাওয়া এ ক্রিকেটারকে।

মিরপুরে সাংবাদিকদের বিসিবির চিকিৎসক বলেছেন,‘তাসকিনের বাঁ পায়ের লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। পুরোপুরি সেরে উঠতে কমপক্ষে ছয় সপ্তাহ লাগবে। চার সপ্তাহ পর হালকা ব্যায়াম করতে পারলেও বল হাতে নিতে ছয় সপ্তাহ অপেক্ষা করতে হবে তাকে। তাই ওয়ানডে সিরিজ তো বটেই, টেস্ট সিরিজেও তাসকিনের খেলার সম্ভাবনা নেই। মার্চের মাঝামাঝি তিনি খেলার মতো অবস্থায় ফিরবেন।’

দারুণ ফর্মে থেকে রঙিন পোশাকে খেলতে না পারার আক্ষেপ ঝরল তার কন্ঠে,‘মাত্রই তো ইনজুরি থেকে ফিরে ম্যাচ খেলার শুরু করলাম। টুকটাক পারফর্ম করেছি বলেই তো দলে ফিরলাম। কি করার আছে এখন। এভাবেই থাকতে হবে। কিছু তো করার নেই।’

আগামী ৫ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডগামী দলের সঙ্গে নিউজিল্যান্ড যাওয়ার কথা ছিল তাসকিনের। কিন্তু ইনজুরিতে দর্শক হয়েই থাকতে হচ্ছে তাকে। এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে তাসকিনের পরিবর্তে কাকে দলে নেওয়া হবে তা এখনও চূড়ান্ত করেনি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। জানা গেছে, শফিউল ও এবাদতকে চিন্তা করছে টিম ম্যানেজম্যান্ট।



রাইজিংবিডি/ঢাকা/৩ ফেব্রুয়ারি ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়