ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৬, ৫ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরের শ্রীপুরে তৃতীয় শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের দায়ে বিল্লাল ভূইয়া (৫৫) নামের এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ে একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার সকালে গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এম এল বি মেজবাহ উদ্দিন আহমেদ এই আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত বিল্লাল ভূইয়া শ্রীপুর উপজেলার চিনাশুকানিয়া গ্রামের মৃত রহম উদ্দিন ভূঁইয়ার ছেলে। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ২০১৭ সালের ১৫ সেপ্টেম্বর বেলা ১১টার দিকে স্থানীয় একটি স্কুলের তৃতীয় শ্রেণির এক ছাত্রী বিল্লাল ভূঁইয়ার বসতবাড়ির দিকে খেলতে যায়। এ সময় বিল্লাল ভূঁইয়া তার ঘরের মেঝে ঝাড়ু দেওয়ার জন্য ওই ছাত্রীকে ডাকে। ছাত্রীটি ঘরের মেঝে ঝাড়ু দেওয়ার সময় বিল্লাল ভূইয়া ঘরের দরজা বন্ধ করে ছাত্রীর মুখ চেপে ধরে তাকে ধর্ষণ করে এবং ঘটনাটি প্রকাশ না করতে প্রাণনাশের হুমকি দেয়।

ছাত্রীটি বাসায় ফিরে ঘটনাটি তার চাচিকে জানায়। চাচির মাধ্যমে ভিকটিমের মা ঘটনাটি জেনে ২১ সেপ্টেম্বর তিনজনকে আসামি করে শ্রীপুর থানায় মামলা করেন।

তদন্ত শেষে পুলিশ বিল্লাল ভূইয়াকে অভিযুক্ত করে একই বছরের বছরের ১৭ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর দুই আসামিকে চার্জশিট থেকে অব্যাহতি দেয় পুলিশ।

শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার আদালত এই রায় দেন।

 

 

 

রাইজিংবিডি/গাজীপুর/৫ ফেব্রুয়ারি ২০১৮/হাসমত আলী/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়