ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জঙ্গিরা বীভৎসতা প্রচার করতে চায় : আছাদুজ্জামান মিয়া

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৭, ৬ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জঙ্গিরা বীভৎসতা প্রচার করতে চায় : আছাদুজ্জামান মিয়া

ফাইল ফটো

জ্যেষ্ঠ প্রতিবেদক : ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, জঙ্গিদের মূল উদ্দেশ্য তাদের আক্রমণের বীভৎসতা প্রচার করে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে দেওয়া। গণমাধ্যমকে তারা হাতিয়ার বানাতে চায়। এ কারণে জঙ্গিদের বিষয়ে গণমাধ্যমকে হাতিয়ার হওয়া চলবে না।

সোমবার রাজধানীর সিরডাপ মিলনায়তনের এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) ও ডিএমপি’র কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) যৌথ উদ্যোগে অনুষ্ঠানে তিনি আরও বলেন, জঙ্গিবাদ বৈশ্বিক সমস্যা। অনেক কারণে জঙ্গিবাদ ছড়িয়ে পড়ছে। মধ্যপ্রাচ্যের সঙ্গে পশ্চিমাগোষ্ঠীর টানাপোড়েন থেকে জঙ্গিবাদের সৃষ্টি। নিউজল্যান্ড, শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশে সন্ত্রাসী হামলার ঘটনা মানবতার জন্য অশনি সঙ্কেত।

আছাদুজ্জামান মিয়া বলেন, আইন তৈরি করে সেন্সরশিপ দিয়ে সাংবাদিকদের প্রতিরোধ করা ভালো পদ্ধতি নয়। এটি আহম্মকি। মহানগর পুলিশ ও ক্রাইম রিপোর্টাররা একে অপরের পরিপূরক। সবাই কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করায় জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।

অপরাধ বিষয়ক সাংবাদিকদের নিয়ে ‘সন্ত্রাসবাদের ওপর রিপোটিং’ শীর্ষক কর্মশালায় আরো বক্তব্য রাখেন ডিএমপির অতিরিক্ত কমিশনার ও সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম, বেসরকারি টেলিভিশন ডিবিসি’র সম্পাদক জায়েদুল আহসান পিন্টু প্রমুখ।

ক্র্যাবের ভারপ্রাপ্ত সভাপতি মিজান মালিক কর্মশালার সভাপতিত্ব করেন।



রাইজিংবিডি/ঢাকা/৬ মে ২০১৯/মাকসুদ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়