ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টঙ্গীতে রোগীর মৃত্যুর জেরে ক্লিনিকে ভাঙচুর

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১০, ১৩ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 টঙ্গীতে রোগীর মৃত্যুর জেরে ক্লিনিকে ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : টঙ্গীর একটি ক্লিনিকে অপারেশনের পর রোগীর মৃত্যুর জেরে তার স্বজনরা ভাঙচুর চালিয়েছে।

গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গীর শিলমুন এলাকায় ক্যাথারসিস মেডিক্যাল সেন্টারে সোমবার দুপুরে ভাঙচুর চালানো হয়।

এ সময় রোগীর স্বজনরা ক্লিনিকের সামনে টঙ্গী-ঘোড়াশাল আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। স্বজনদের অভিযোগ, চিকিৎসক ও নার্সের অবহেলা ও ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে।

ওই ক্লিনিকের ব্যবস্থাপক কামরুল ইসলাম বলেন, টঙ্গীর গোপালপুর এলাকার মোহাম্মদ আলী চৌধুরীর ছেলে মো. সেলিম চৌধুরী রোববার বিকেলে তাদের ক্লিনিকে পিত্তথলির পাথর অপারেশনের জন্য ভর্তি হন। রাতে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক আহমেদ উজ্জামান তার অপারেশন করেন। সোমবার সকালে সেলিম মারা যান। এ খবরে স্বজনরা সকাল ১১টার দিকে হাসাপাতালে গিয়ে ভুল চিকিৎসায় সেলিম মারা গেছে দাবি করে বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে তারা হাসপাতালের আসবাবপত্র, জানালা-দরজার কাঁচ এবং অ্যাম্বুলেন্সসহ দুইটি গাড়ির কাঁচ ভাংচুর করেন। পরে হাসপাতাল কর্তৃপক্ষ নিহতের স্বজনদের সঙ্গে বসে সমঝোতার চেষ্টা করেও ব্যর্থ হয়। পরে বিক্ষোভকারীরা হাসপাতালের পাশের টঙ্গী-ঘোড়াশাল আঞ্চলিক সড়ক প্রায় আধাঘণ্টা অবরোধ করে রাখে। খবর পেয়ে টঙ্গী থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

নিহতের ভগ্নিপতি মো. রফিকুল ইসলাম অভিযোগ করেন, চিকিৎসক ও নার্সের অবহেলা ও ভুল চিকিৎসার কারণে সেলিম মারা গেছেন। তারা এর সুষ্ঠু বিচার দাবি করেন।

চিকিৎসক আহমেদ উজ্জামান সাংবাদিকদের বলেন, সেলিমের অপারেশন সঠিকভাবে করা হয়েছে। মেশিনের সাহায্যে ২০-২৫ মিনিটে পিত্তথলির পাথর অপারেশন করা হয়েছে। এর ঘণ্টা খানেক পর তার জ্ঞানও ফেরে। তবে অনেক ক্ষেত্রে অপারেশন পরবর্তীতে রোগীর রক্তচাপ বেড়ে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যায়। এক্ষেত্রে তা হতে পারে।

টঙ্গী থানার এসআই আশরাফুল ইসলাম জানান, নিহত রোগীর স্বজনরা হাসপাতালের জানালার কাঁচ ও দুইটি গাড়ি ভাংচুর করেছে। বিক্ষোভকারীরা হাসপাতালের পাশের সড়কে অবরোধের চেষ্টা করলে তাদের সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়।



রাইজিংবিডি/গাজীপুর/১৩ ফেব্রুয়ারি ২০১৭/হাসমত আলী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়