ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডেন্টাল টেকনোলজিস্টদের পক্ষে সুপারিশ পুনর্বিবেচনার আশ্বাস

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ২৩ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডেন্টাল টেকনোলজিস্টদের পক্ষে সুপারিশ পুনর্বিবেচনার আশ্বাস

নিজস্ব প্রতিবেদক : ডেন্টাল টেকনোলজিস্টদের অনুশীলনের অনুমতি দেওয়া যেতে পারে বলে কিছুদিন আগে সুপারিশ করে স্বাস্থ্য অধিদপ্তর। এরই প্রতিবাদে বৃহস্পতিবার বাংলাদেশ ডেন্টাল সোসাইটির ব্যানারে স্বাস্থ্য অধিদপ্তরের সামনে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেন ডেন্টাল সার্জনরা।

এ সময় বাংলাদেশ ডেন্টাল সোসাইটির প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় সুপারিশের বিপক্ষে পূনরায় বিবেচনার করার আশ্বাস দেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক। বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব ডা. হুমায়ুন কবীর বুলবুল বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান।

ডা. হুমায়ুন কবীর বুলবুল বলেন, স্বাস্থ্য অধিদপ্তর থেকে চিঠি দেওয়া হয়েছিল যে ডেন্টাল টেকনোলজিস্টদের প্র্যাকটিসের রেজিস্ট্রেশন দেওয়া যেতে পারে। কিন্তু বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল অ্যাক্ট অর্থাৎ বাংলাদেশের আইন অনুযায়ী এদের এ রকম প্র্যাকটিস রেজিস্ট্রেশনের কোনো সুযোগ নেই।

তিনি বলেন, ‘যখন এই চিঠিটা পাই, তখন আমরা, বাংলাদেশের ডেন্টাল সার্জনরা স্বাস্থ্য অধিদপ্তরের সামনে প্রতিবাদ সমাবেশ করি। এ সময় আমরা মহাপরিচালকের সঙ্গে সাক্ষাৎ করি। দীর্ঘ আলোচনায় আমরা বিষয়টি তার কাছে তুলে ধরি। তিনি বিষয়টি বুঝতে পেরে পূনরায় রিভিউ করার আশ্বাস দিয়েছেন।’

তিনি বলেন, ‘পরবর্তী কর্মসূচিগুলো আমরা পরে দেব। আমাদের লড়াই তো দুই জায়গায়- একটা রাজপথে, আরেকটা আইনি লড়াই। আদালতের রায়ের প্রতি আমরা সম্পূর্ণ শ্রদ্ধাশীল। আদালতের প্রতি সম্পূর্ণ সম্মান রেখেই বলছি, যে আদালতে মাঝে মধ্যে বিভিন্ন রকমের বিভ্রান্তিমূলক কাগজ-পত্র দিয়ে প্রভাবিত করার চেষ্টা করা হয়। যেগুলো আমাদের চোখে পড়ছে, সেগুলো নিয়ে আমরা বিভিন্ন জায়গায় মুভ করছি, ফর কারেকশন।’

ডেন্টিস্টদের মতো ব্যক্তিগতভাবে অনুশীলন করার অনুমতির জন্য আদালতে রিট করেন ডেন্টাল টেকনোলজিস্টরা। এরই মধ্যে ডিপ্লোমা টেকনোলজিস্টরা পক্ষে রায়ও পেয়েছেন। ডেন্টাল টেকনোলজিস্টদের মামলা চলছে। তাদের মামলার রায়ের দিন বাংলাদেশ ডেন্টাল সোসাইটি বিবাদী হওয়ার জন্যে আবেদন করলে আদালত তাদের বিবাদী হওয়ার আবেদন মঞ্জুর করে। 



রাইজিংবিডি/ঢাকা/২৩ ফেব্রুয়ারি ২০১৭/সাওন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়