ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শাস্তি মওকুফের আশ্বাস

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০২, ৬ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক : দেশের বিভিন্ন মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে। ইন্টার্ন চিকিৎসকদের শাস্তি মওকুফের আশ্বাসের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত হয়।

সোমবার সকালে ধানমন্ডিতে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে তার বাসভবনে ইন্টার্ন চিকিৎসকদের বৈঠকে হয়। বৈঠকে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি ইকবাল আর্সলান, ঢাকা মেডিক্যাল কলেজ, সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ ও শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) পরীক্ষিৎ চৌধুরী।

তিনি জানান, স্বাস্থ্যমন্ত্রী বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের চার ইন্টার্ন চিকিৎসকের বিরুদ্ধে নেওয়া শাস্তিমূলক ব্যবস্থা তুলে নেওয়ার আশ্বাস দিয়েছেন।

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের চার ইন্টার্ন চিকিৎসকের বিরুদ্ধে নেওয়া শাস্তিমূলক ব্যবস্থার প্রতিবাদে ও কর্মস্থলে চিকিৎসকদের নিরাপত্তার দাবিতে গত শনিবার থেকে কর্মবিরতিতে যান দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকেরা।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় গত বৃহস্পতিবার এক নির্দেশে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগীর আত্মীয় প্রহৃত হওয়ার ঘটনায় চার ইন্টার্ন চিকিৎসকের ইন্টার্নশিপ ছয় মাসের জন্য স্থগিত করে। এর প্রতিবাদে তারা এই কর্মবিরতি শুরু করেন।




রাইজিংবিডি/ঢাকা/৬ ফেব্রুয়ারি ২০১৭/আরিফ সাওন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়