ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রামেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা কাজে ফেরেননি

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৭, ৬ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রামেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা কাজে ফেরেননি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে ধর্মঘটে থাকা ইন্টার্ন চিকিৎসকদের বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিলেও কাজে ফেরেননি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের চার ইন্টার্ন চিকিৎসককে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া শাস্তি প্রত্যাহার দাবিতে দেশের বিভিন্ন স্থানের ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি শুরু করেন।

এতে একাত্মতা প্রকাশ করে গত শনিবার সকাল থেকে ৭২ ঘণ্টার কর্মবিরতি শুরু করেন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

এ অবস্থায় সোমবার দুপুরে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমানের নেতৃত্বে ইন্টার্ন চিকিৎসকদের একটি প্রতিনিধিদল বৈঠক করেন। বৈঠকে চার ইন্টার্ন চিকিৎসকের শাস্তি প্রত্যাহারের আশ্বাস দেন স্বাস্থ্যমন্ত্রী।

এ সময় ইন্টার্ন চিকিৎসকরাও কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেন। কিন্তু এরপরেও বিকেল সাড়ে ৫টা পর্যন্ত রামেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা ওয়ার্ডে ফেরেননি বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ এফ এম রফিকুল ইসলাম।

তিনি বলেন, ‘তারা (ইন্টার্নরা) হয়ত ঢাকা থেকে এখনো নির্দেশনা পায়নি। তাই কর্মবিরতি চলছেই। মঙ্গলবার সকাল থেকে তারা কাজে ফিরতে পারে বলে আশা করা হচ্ছে।’

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতিতে হাসপাতালে স্বাস্থ্য সেবা ভেঙে পড়েছে। রামেক হাসপাতালের ওয়ার্ডে ওয়ার্ডে একজন চিকিৎসক ও রেজিস্ট্রারের পাশাপাশি অতিরিক্ত একজন চিকিৎসককে পাঠানো হলেও রোগীর স্বজনরা বলছেন, তাও তেমন কাজে আসছে না। বিপুল সংখ্যক রোগীকে চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। ফলে ভোগান্তি বেড়েছে রোগী ও তার স্বজনদের।

রোগীদের এ ভোগান্তির কথা স্বীকারও করলেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ এফ এম রফিকুল ইসলাম। তিনি বলেন, ‘ভোগান্তি তো কিছুটা হবেই। কমপক্ষে ১৮০০ রোগীর সেবা নিশ্চিত করতে অনেক সমস্যা হচ্ছে। তারপরও চেষ্টা করে যাচ্ছি।’

এ বিষয়ে কথা বলতে সোমবার বিকেলে রামেক হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক পরিষদের মুখপাত্র রায়হান শরীফের মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করা হয়। তবে তিনি ফোন ধরেননি।



রাইজিংবিডি/রাজশাহী/০৬ মার্চ ২০১৭/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়