ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হার্টের রিং : নির্ধারিত মূল্য তদারকির নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ১৭ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হার্টের রিং : নির্ধারিত মূল্য তদারকির নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক : হার্টের রিংয়ের জন্য সরকার নির্ধারিত মূল্য কার্যকরে ঔষধ প্রশাসন অধিদপ্তরসহ সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বুধবার রাজধানীর মহাখালীতে ঔষধ প্রশাসন অধিদপ্তরের সম্মেলন কক্ষে ডিজিটাল ঔষধ রেজিস্ট্রেশন সফটওয়্যার ফার্মাডেক্সের উদ্বোধনকালে তিনি এ নির্দেশ দেন।

বাংলাদেশের ঔষধ শিল্পের বিকাশের ক্ষেত্রে অনলাইন নিবন্ধন পদ্ধতির প্রবর্তনকে একটি যুগান্তকারী উদ্যোগ হিসেবে অভিহিত করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের বিকাশমান ঔষধ শিল্পের সুনাম আন্তর্জাতিক অঙ্গনেও সমাদৃত। যুক্তরাষ্ট্রসহ ১২৭টি দেশে এখানকার ঔষধ রপ্তানি হচ্ছে। তাই এই ঔষধের মান যেন কোনোভাবেই ক্ষুণ্ন না হয় সেজন্য শিল্প মালিকদের সতর্ক থাকতে হবে।

সরকার ভেজাল ঔষধের বিরুদ্ধে যে অভিযান চালাচ্ছে তা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

মুন্সীগঞ্জের গজারিয়ায় নির্মিত এপিআই পার্কে প্লট বরাদ্দ নিয়ে ঔষধ শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য উদ্যোক্তাদের আহ্বান জানান তিনি।

এ সময় বাংলাদেশ ঔষধ শিল্প সমিতির সভাপতি সংসদ সদস্য নাজমুল হাসান, ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমান, বিভিন্ন ঔষধ উৎপাদনকারী প্রতিষ্ঠানের পরিচালকরা  উপস্থিত ছিলেন।

ইউএসএআইডির অর্থায়নে ফার্মাডেক্স সফটওয়্যারটি তৈরি করা হয়েছে। সফটওয়্যারটি উদ্বোধনের মাধ্যমে প্রথমবারের মতো দেশে ঔষধের অনলাইন নিবন্ধন ব্যবস্থা চালু হলো।



রাইজিংবিডি/ঢাকা/১৭ মে ২০১৭/আসাদ/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়