ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শিশু হৃদরোগীদের জন্য হবে আলাদা হাসপাতাল

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ৩ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিশু হৃদরোগীদের জন্য হবে আলাদা হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক : দেশে ৩ লাখ শিশু হৃদরোগে আক্রান্ত। প্রতি বছর হৃদরোগে আক্রান্ত হচ্ছে আরো ৪০ হাজার শিশু। এসব শিশুর পরিবারের একটি বড় অংশই চিকিৎসা ব্যয় বহন করতে অক্ষম।

এসব শিশুকে পারিশ্রমিক ছাড়াই চিকিৎসা দেবেন দেশের সেরা শিশু হৃদরোগ বিশেষজ্ঞরা। এজন্য ঢাকায় গড়ে তোলা হবে শিশুদের জন্য আলাদা হৃদরোগ হাসপাতাল। জাতীয় অধ্যাপক এম আর খানের উদ্যোগে গড়ে ওঠা ‘চাইল্ড হার্ট ট্রাস্ট বাংলাদেশ (সিএইচটিবি)’ এই হাসপাতালের উদ্যোক্তা।

শনিবার ট্রাস্টের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত শুক্রবার সেন্ট্রাল হাসপাতাল অডিটোরিয়ামে চাইল্ড হার্ট ট্রাস্ট বাংলাদেশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী ও ইফতার মাহফিল উপলক্ষে আলোচনা সভায় বক্তারা এ হাসপাতাল স্থাপনের পরিকল্পনার কথা জানান।

এই হাসপাতালে থাকবে বিনামূল্যে হার্টের অপারেশনসহ যাবতীয় চিকিৎসার সুবিধা। এজন্য ঢাকায় সুবিধাজনক জায়গা খোঁজা হচ্ছে।

সেন্ট্রাল হাসপাতালের চেয়ারম্যান অধ্যাপক ডা. মতিওর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ট্রাস্টের সাধারণ সম্পাদক জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের শিশু হৃদরোগ বিভাগের প্রধান ডা. এ বি এম আবদুস সালাম, প্রখ্যাত শিশু হৃদরোগ বিশেষজ্ঞ এবং আর্মড ফোর্স মিলিটারি হাসপাতালের শিশু কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. নুরুন নাহার ফাতেমা, সেন্ট্রাল হাসপাতালের পরিচালক ডা. এম এ কাশেম, আর্মড ফোর্স মিলিটারি হাসপাতালের শিশু কার্ডিয়াক সার্জন ডা. মুসা খান, ডা. আবদুল হান্নান, হার্ট ফাউন্ডেশনের শিশু হৃদরোগ বিভাগের চিকিৎসক ডা. শামসুজ্জামান, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের শিশু কার্ডিয়াক সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. কাজী আবুল হাসান, ডা. আবদুল্লাহ শাহরিয়ার প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, ট্রাস্টের সদস্য ও দাতাদের দান করা অর্থে গত তিন বছরে ৪৯ জন শিশু রোগীকে ২৩ লাখ টাকা ব্যয়ে চিকিৎসা দেওয়া হয়েছে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ জুন ২০১৭/আশরাফ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়