ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

২৮ জুন বিএসএমএমইউ’র বহির্বিভাগ খোলা থাকবে

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৮, ২২ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২৮ জুন বিএসএমএমইউ’র বহির্বিভাগ খোলা থাকবে

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদ উল ফিতরের ছুটির মাঝেও রোগীদের সুবিধার্থে আগামী ২৮ সেপ্টেম্বর বুধবার বিশেষ ব্যবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্হিবিভাগ খোলা থাকবে। তবে ওই দিন অফিস বন্ধ থাকবে।

সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদার জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২৫, ২৬ ও ২৭ জুন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল ও অফিস বন্ধ থাকবে। তবে ওই তিন দিন জরুরি বিভাগসমূহ ও হাসপাতালের ইনডোর সেবা প্রচলিত নিয়মে যথারীতি চালু থাকবে। এদিকে ঈদের ছুটির মাঝে হাসপাতালের সেবা কার্যক্রম যাতে ব্যাহত না হয় সে জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

পবিত্র ঈদের জামাত সকাল ৮টায়
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে ঈদের জামাত সকাল ৮টায়  অনুষ্ঠিত হবে। ঈদের জামাতে অংশ নেয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, চিকিৎসক, কর্মকর্তা, ব্রাদার ও কর্মচারীসহ ধর্মপ্রাণ মুসলমানদের অনুরোধ করা হয়েছে। 

অধ্যাপকের ‍মৃত্যুতে উপাচার্যের শোক প্রকাশ
বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের অধ্যাপক, সাবেক বিভাগীয় প্রধান, বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট কার্ডিওলজিস্ট ও সাহিত্যিক অধ্যাপক ডা. মোঃ আবু সিদ্দিক মারা গেছেন। ২২ জুন সকাল ৭টা ৩০ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ...  রাজিউন)।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান। এক শোক বার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

শোক বার্তায় তিনি বলেন, ‘দেশের মেডিক্যাল শিক্ষায় অধ্যাপক ডা. মোঃ আবু সিদ্দিকের অবদান মানুষ গভীর শ্রদ্ধার সাথে চিরকাল স্মরণ রাখবে।

এদিকে বৃহস্পতিবার বাদ জোহর মরহুমের নামাজে জানাযা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। মরহুমের গ্রামের বাড়ি নরসিংদীতে তাঁকে দাফন করার কথা রয়েছে।     




রাইজিংবিডি/ঢাকা/২২ জুন ২০১৭/সাওন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়