ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা ১৫ আগস্ট

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ৭ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা ১৫ আগস্ট

নিজস্ব প্রতিবেদক : জাতীয় শোক দিবসে (আগামী ১৫ আগস্ট) দেশের সব সরকারি হাসপাতালে (সকাল ৯ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত) বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে। ওইদিন রোগীরা রক্ত পরীক্ষা, ডায়াবেটিস ও রক্তচাপ পরীক্ষাসহ বিভিন্ন চিকিৎসা সেবা বিনামূল্যে পাবেন।

সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে জাতীয় শোক দিবস উপলক্ষে কর্মসূচি গ্রহণ বিষয়ে এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা পরীক্ষিৎ চৌধুরী সোমবার জানান, আগামী ১৫ আগস্ট সকাল ১১ টায় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ধানমন্ডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হবে। স্বাস্থ্য অধিদপ্তরে আলোচনা সভা ও দোয়া মাহফিল বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। দুপুর ১২টায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরে শোকসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে দিনব্যাপী কোরআন খতম হবে। এ ছাড়া  মন্ত্রণালয়ের অধীনস্থ অন্য প্রতিষ্ঠানসমূহ এবং সকল জেলা ও উপজেলা পর্যায়ের হাসপাতালে মিলাদ মাহফিল ও আলোচনা সভা আয়োজনের সিদ্ধান্ত হয়েছে।

তিনি আরো জানান, শোক দিবসের দিন হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মকর্তা, কর্মচারীরা কালো ব্যাজ ধারণ করবেন। বেসরকারি মেডিক্যাল কলেজগুলোতে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালনের জন্য মন্ত্রণালয় থেকে আহ্বান জানানোর সিদ্ধান্ত গৃহীত হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৭ আগস্ট ২০১৭/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়