ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

সরকারি হাসপাতালে আজ বিনামূল্যে চিকিৎসা

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-১৫ ৮:১৫:০৯ এএম     ||     আপডেট: ২০১৭-০৮-১৫ ৭:৪২:১৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : আজ ১৫ আগস্ট। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস।

এ উপলক্ষে সরকারি ও বেসরকারিভাবে বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশে আজ দেশের সব সরকারি হাসপাতালে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হবে।

এ সময় রোগীরা রক্ত পরীক্ষা, ডায়াবেটিস ও রক্তচাপ পরীক্ষাসহ বিভিন্ন চিকিৎসাসেবা বিনামূল্যে পাবেন। আজ শোক দিবস উপলক্ষে হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মকর্তা, কর্মচারীরা কালো ব্যাজ ধারণ করবেন। এ ছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে এসব প্রতিষ্ঠানে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। একই সঙ্গে বেসরকারি মেডিক্যাল কলেজগুলোতে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালনের জন্য মন্ত্রণালয় থেকে আহ্বান জানানো হয়েছে।

আজ বেলা ১১টায় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ধানমন্ডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। জাতীয় শোক দিবস উপলক্ষে মন্ত্রণালয়ের উদ্যোগে মূল আলোচনা সভা ও দোয়া মাহফিল বিকেল ৪টায় স্বাস্থ্য অধিদপ্তরে অনুষ্ঠিত হবে। দুপুর ১২টায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরে অনুষ্ঠিত হবে শোকসভা ও মিলাদ মাহফিল।

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে শোকসভা ছাড়াও দিনব্যাপী কোরআন খতম অনুষ্ঠিত হবে। এ ছাড়া মন্ত্রণালয়ের অধীনস্থ অন্যান্য প্রতিষ্ঠানসমূহ এবং সব জেলা ও উপজেলা পর্যায়ের হাসপাতালে আজ জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ মাহফিল ও আলোচনা সভা আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৭/হাসান/ইভা

Walton
 
   
Marcel