ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মিরপুরে মার্সিডিজ গাড়ি জব্দ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১২, ১৬ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিরপুরে মার্সিডিজ গাড়ি জব্দ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুরের পশ্চিম শেওড়াপাড়ার একটি বাসার গ্যারেজ থেকে কোটি টাকা মূল‌্যের মার্সিডিজ গাড়ি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

বুধবার বিকেল সাড়ে ৩টায় পশ্চিম শেওড়াপাড়ার ওই বাসার গ্যারেজে লুকানো রুপালী রঙের মার্সিডিজ 'এস ক্লাস' গাড়িটি উদ্ধার করা হয়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুল্ক গোয়েন্দার দল পশ্চিম শেওড়াপাড়ার ২৩১ নম্বর বাড়ি 'গ্লোরিয়াস মর্তুজা'র বি-১ গ্যারেজ থেকে সিলভার কালারের বিলাসবহুল মার্সিডিজ গাড়িটি জব্দ করে। গাড়িটির কান্ট্রি অব অরিজিন জার্মানি। গাড়িটির চেসিস নম্বর পরীক্ষা করে দেখা যায় যে, ২০১০ সালে গাড়িটি চট্টগ্রাম বন্দর দিয়ে কারনেট ডি প্যাসেজ সুবিধায় আনা হয়েছে।

শুল্ক গোয়েন্দা সূত্রে আরো জানা যায়, গাড়িটির প্রকৃত মালিক যুক্তরাজ‌্য প্রবাসী হোসেইন সোলায়মান। তিনি গত ২০১০ সালের ২ মে তিন মাসের মধ্যে পুনঃরপ্তানির শর্তে গাড়িটি শুল্কমুক্ত সুবিধায় খালাস নিয়েছিলেন। জব্দ করার সময় গাড়িটিতে কোনো নাম্বারপ্লেট সংযুক্ত ছিল না। গাড়িটি দীর্ঘদিন এই গ্যারেজে ছিল।

প্রাথমিক তথ্য অনুযায়ী, গত দুই বছর ধরে চলমান শুল্ক গোয়েন্দার  অবৈধ বিলাসবহুল গাড়ি জব্দ অভিযান এড়াতে ব্যবহারকারী গাড়িটি এই গ্যারেজে লুকিয়ে রেখেছিল। প্রযোজ্য শুল্ক করসহ গাড়িটির মূল্য প্রায় ১ কোটি টাকা। আইনগত প্রক্রিয়ায় অনুসন্ধান করে জড়িতদের বিরুদ্ধে দ্য কাস্টমস অ্যাক্ট-১৯৬৯ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।




রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৭/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়