ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বিএসএমএমইউতে প্রতিদিন সেবা নিচ্ছেন ৮-১০ হাজার রোগী

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-২৪ ৮:৪৫:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-২৪ ৮:৪৫:৪৫ পিএম

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে দিন দিন রোগী বাড়ছে। এখন প্রতিদিন ৮ থেকে ১০ হাজার রোগী বহির্বিভাগে চিকিৎসাসেবা গ্রহণ করছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের এ ও বি ব্লকের মধ্যবর্তী বটতলায় সপ্তাহব্যাপী পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ তথ্য জানান।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিএসএমএমইউর মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

কর্মসূচি উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন, অতিরিক্ত পরিচালক ডা. নাজমুল করিম মানিক, উপ-রেজিস্ট্রার মুহাম্মদ সালাহ উদ্দিন সিদ্দিক, সহকারী পরিচালক ডা. পবিত্র কুমার দেবনাথ, ডা. বেলাল এইচ সরকার, কর্মকর্তা মো. আমিনুল ইসলাম পলাশ, মো. আজিজুর রহমান, মো. সাইফুল হোসেন, মো. মোস্তাফিজুর রহমান নয়নসহ বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন।

উপাচার্য ডা. কামরুল হাসান খান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর ঋণ আমরা কোনোদিন শোধ করতে পারব না। তবে নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালনের মাধ্যমেই বঙ্গবন্ধুকে সত্যিকারভাবে স্মরণ করা সম্ভব। বঙ্গবন্ধু ত্যাগ ও আদর্শ আমাদের কর্মজীবনের সকল কর্মকাণ্ডে অফুরন্ত প্রেরণার উৎস।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্রছাত্রী, চিকিৎসকসহ সকল পর্যায়ের কর্মকর্তা, নার্স, কর্মচারীর সম্মিলিত প্রচেষ্টা ও  সাংবাদিকদের ইতিবাচক ভূমিকার কারণে বিশ্বসেরার তালিকায় এ বিশ্ববিদ্যালয় স্থান পেয়েছে। রোগীর সংখ্যা ৫ হাজার থেকে বৃদ্ধি পেয়ে প্রতিদিন ৮ থেকে ১০ হাজার রোগী বহির্বিভাগে চিকিৎসাসেবা গ্রহণ করছেন। শোকের মাসে আমাদের অঙ্গীকার হলো- পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখা, রোগীদের সাথে সুন্দর ও ভালো আচরণ করাসহ আরো উন্নত চিকিৎসাসেবা প্রদানের মাধ্যমে সকল রোগীর সন্তুষ্টি নিশ্চিত করা।



রাইজিংবিডি/ঢাকা/২৪ আগস্ট ২০১৭/সাওন/রফিক

Walton Laptop