ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

‘সরকার বিচার বিভাগকে ধ্বংস করতে চায়’

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ২৮ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সরকার বিচার বিভাগকে ধ্বংস করতে চায়’

নিজস্ব প্রতিবেদক : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, সরকার বিচার বিভাগকে ধ্বংস করতে চায়। আর সরকার বিচার বিভাগকে ধ্বংস করতে চাইলে তা রক্ষা করা বড়ই কঠিন।

তিনি বিচার বিভাগকে রক্ষা করতে আইনজীবীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, বিচার বিভাগ সমুন্নত রাখার দায়িত্ব আইনজীবীদের।

সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের উত্তর হলে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত এক প্রতিবাদ সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

জয়নুল আবেদীন বলেন, সরকার ও সরকারি দলের নেতারা প্রধান বিচারপতির বিরুদ্ধে বক্তব্য দিয়ে প্রকারান্তরে সারাদেশের বিচারকদের ওপর চাপ সৃষ্টি করছে। তারা চায় যত অপকর্ম করবে তার পক্ষে রায় দিতে হবে। আর পক্ষে না গেলে বিচারকদের আয়কর নথি নিয়ে টান দেওয়া হবে। এভাবে সরকার দেশ ও জাতিকে দুর্দিনের মধ্যে ফেলেছে। বিচার বিভাগকে ধ্বংসের মুখে ফেলেছে।

তিনি বলেন, এ সরকার আইনের শাসন ধ্বংস করেছে। গণতন্ত্র ধ্বংস করেছে। এখন বিচার বিভাগ ধ্বংস করতে চায়। তিনি বলেন, দেশের এখন দুঃসময় চলছে। তাই এখন দেশের আপামর জনগণকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। এই সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে। তাহলেই কেবল দেশ, গণতন্ত্র ও আইনের শাসন রক্ষা পাবে।

প্রতিবাদ সভায় আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, অ্যাডভোকেট আবেদ রাজা, মো. শওকতুল হক, নাসরিন আক্তার, কামরুজ্জামান সেলিম প্রমুখ বক্তব্য রাখেন।




রাইজিংবিডি/ঢাকা/২৮ আগস্ট ২০১৭/মেহেদী/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়