ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘প্রেসক্রাইবিং নার্স তৈরির উদ্যোগ নেওয়া হবে’

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৭, ২১ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘প্রেসক্রাইবিং নার্স তৈরির উদ্যোগ নেওয়া হবে’

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) এমএসসি নার্সিং কোর্স চালু এবং বিভিন্ন দেশের মতো প্রেসক্রাইবিং নার্স তৈরির উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে গ্রাজুয়েট নার্সিং বিভাগের ৭ম ব্যাচের ছাত্রছাত্রীদের ‘ক্যাপিং সিরিমনি’ অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

ডা. কামরুল হাসান খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছা ও সহযোগিতার ফলেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বিএসসি নার্সিং কোর্স চালু করা সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রী নার্সদের প্রতি অত্যন্ত দরদী ও আন্তরিক বলেই নার্সিং পেশাকে দ্বিতীয় শ্রেণির মর্যাদা দেওয়ার সাথে সাথে সে অনুসারে বেতনও বৃদ্ধি করেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিএসএমএমইউর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান ও পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ-আল-হারুন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. অসীম রঞ্জন বড়ুয়া। স্বাগত বক্তব্য রাখেন নার্সিং ডেভেলপমেন্ট কমিটির সদস্য সচিব ডা. এ কে এম শরীফুল ইসলাম।



রাইজিংবিডি/ঢাকা/২১ সেপ্টেম্বর ২০১৭/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়