ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঢামেক হাসপাতালের আইসিইউতে যুক্ত হচ্ছে ১২ শয্যা

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ২৫ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢামেক হাসপাতালের আইসিইউতে যুক্ত হচ্ছে ১২ শয্যা

জ্যেষ্ঠ প্রতিবেদক : আগামী সপ্তাহে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে নতুন ১২ শয্যা যোগ হচ্ছে। বর্তমানে শয্যা রয়েছে ২০টি। নতুন শয্যা যুক্ত হলে শয্যাসংখ্যা হবে ৩২।

বুধবার সচিবালয়ে অনুষ্ঠিত ঢামেক, সলিমুল্লাহ্ মেডিক্যাল কলেজ, কুর্মিটোলা জেনারেল এবং উত্তরার বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালের উন্নয়ন সংক্রান্ত এক সভায় এ তথ্য জানানো হয়েছে। বৈঠকে সভাপতিত্ব করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি।

সভায় আরো জানানো হয়, আগামী দুই মাসের মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নতুন চারটি অপারেশন থিয়েটার চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। তাছাড়া এই হাসপাতালে একটি পোস্ট অপারেটিভ ওয়ার্ড, ১৬ শয্যার সার্জিক্যাল এইচডিইউ এবং ছয় শয্যার রিকভারি কক্ষসহ একটি পূর্ণাঙ্গ জরুরি বিভাগ শীঘ্রই চালু করা হবে।

সারা দেশের জেলা হাসপাতালগুলোতে পূর্ণাঙ্গ জরুরি বিভাগ চালুর জন্য সুপারিশ প্রণয়ন কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলেও জানানো হয় বৈঠকে। শীঘ্রই তা চূড়ান্ত করে জেলা ও মেডিক্যাল কলেজ এবং বিভিন্ন বিশেষায়িত হাসপাতালে পূর্ণাঙ্গ জরুরি বিভাগ চালুর কাজ শুরু করার সিদ্ধান্ত হয়।

বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম রাজধানী উত্তরার বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালে দ্রুত প্রয়োজনীয় শয্যা বরাদ্দ করে অভ্যন্তরীণ চিকিৎসা চালু করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। হাসপাতালে পর্যাপ্ত জনবল নিয়োগের জন্যও নির্দেশনা দেন তিনি।

বৈঠকে মন্ত্রী কুর্মিটোলা হাসপাতালে দ্রুত আইসিইউ, সিসিইউ চালুসহ ডায়ালাইসিস ইউনিটের উন্নয়নেও অতিরিক্ত অর্থ বরাদ্দের প্রস্তাব অনুমোদন করেন। 



রাইজিংবিডি/ঢাকা/২৫ অক্টোবর ২০১৭/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়