ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জাল সার্টিফিকেটে ব্যাংকে চাকরি, দুদকের মামলা

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৫, ১৫ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাল সার্টিফিকেটে ব্যাংকে চাকরি, দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক : জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে এইচএসসি, বিকম ও এমকম পাসের ভুয়া সনদপত্র দিয়ে চাকরি নেওয়ার দায়ে এনসিসি ব্যাংক লিমিটেডের চাকরিচ্যুত অফিসার মো. সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার রাজধানীর মতিঝিল থানায় দুদক উপ-পরিচালক মো. ফজলুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা (উপ-পরিচালক) প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামি মো. সিদ্দিকুর রহমানকে ২০০৯ সালের ৫ ফেব্রুয়ারি এনসিসি ব্যাংক লিমিটেডে এক বছরের চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। ওই পদে যোগদানকালে তিনি ১৯৯৭ সালে প্রথম বিভাগে এসএসসি, ১৯৯৯ সালে প্রথম বিভাগে এইচএসসি, ২০০২ সালে ১ম শ্রেণিতে বিএম (অনার্স) এবং ২০০৩ সালে ২য় শ্রেণিতে এমকম পাসের সার্টিফিকেটের সনদপত্র দাখিল করে নিয়োগপ্রাপ্ত হন।  শুধু তাই নয়, এরই মধ্যে তিনি ২০১১ সালে জুনিয়র অফিসার পদে পদোন্নতি পান। কিন্তু দুদকের অনুসন্ধানে দেখা যায় তার এইচএসসি, বিকম (অনার্স) ও এমকম সনদপত্র জাল। যার কোনো অস্তিত্ব পাওয়া যায়নি।  আর এই অপরাধে দণ্ডবিধি ৪৬৭/৪৬৮/৪৭১/৪২০ ধারায় দুদক মামলা দায়ের করে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ নভেম্বর ২০১৭/এম এ রহমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়